ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে এসবিএসএল এর চেয়ারম্যান সহ ৮ জন প্রতারক গ্রেফতার

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে এসবিএসএল এর চেয়ারম্যান সহ ৮ জন প্রতারক গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় র‍্যাবের বিশেষ অভিযানে কুমারখালী উপজেলা থেকে প্রতারণার মাধ্যমে গ্রাহকদের নিকট থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়া মাল্টি লেভেল মার্কেটিং কোম্পানি এসবিএসএল এর চেয়ারম্যান সহ ৮ জন প্রতারক গ্রেফতার হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) সকাল ১১ টার সময়
কুষ্টিয়া র‍্যাব ক্যাম্পে এক মিডিয়া প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে র‍্যাব -১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

র‍্যাব সুত্রে জানা যায়, কুষ্টিয়া জেলায় সানরাইজ বিজনেস সার্ভিস লিঃ ( এসবিএসএল ) নামের একটি মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানী গ্রাহকদেরকে অধিক মুনাফার লোভ দেখিয়ে কয়েক কোটি টাকা আত্মসাত করে পালিয়ে গেছে। কোম্পানীটির প্রতারণার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছে প্রায় ৩০০ পরিবার। কুষ্টিয়া ছাড়াও উক্ত কোম্পানীর প্রতারণার বিস্তৃতি ছিল ঝিনাইদহ, মাগুরা, যশোর, খুলনা, চুয়াডাঙ্গা, পাবনা, রাজশাহী জেলা পর্যন্ত। প্রতারণার জন্য নিজস্ব ওয়েবসাইট ও মোবাইল এপ্লিক্যাশন তৈরি করে গ্রাহকদেরকে বিভিন্নভাবে প্রলুব্ধ করে ১২০০ টাকা দিয়ে কোম্পানীর আইডি খুলতে বলা হতো। প্রতি আইডি থেকে প্রতিদিন ১০ টাকা ও আইডি বাবদ প্রদানকৃত ১২০০ টাকার সমমূল্যের পণ্য দেওয়ার আশ্বাস দেওয়া হতো। শুরুর দিকে কিছু গ্রাহক টাকা ও পণ্য পাওয়ার কারণে অনেকেই আইডি খুলতে উৎসাহিত হয়েছিল। একসময় গ্রাহকদের লভ্যাংশের টাকা দিতে ব্যর্থ হয়ে আত্মগোপনে চলে যায় প্রতারক চক্র। লগ্নিকৃত টাকা হারিয়ে শত শত গ্রাহক দিশেহারা হয়ে পড়ে।
উক্ত প্রতারণার প্রেক্ষিতে একজন ভুক্তভোগী গ্রাহক গত ২৬ আগস্ট ২০২২ ইং তারিখ উক্ত কোম্পানীর চেয়ারম্যান সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে কুমারখালী থানায় একটি মামলা দায়ের করে, যার মামলা নং-৩৫, ধারাঃ দন্ডবিধি 806/20/02/৩০৭/৫০৬। এছাড়াও উক্ত প্রতারণার ঘটনাটি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টির ফলশ্রুতিতে, প্রতারক চক্রকে গ্রেফতারে র‍্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায়, র‍্যাব-১২ সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়ান্ড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল র‍্যাব সদর দপ্তর এর গোয়েন্দা শাখার সহায়তায় গত ২৬ আগষ্ট ২০২২ ইং তারিখ রাত আনুমানিক সাড়ে ১১ টার সময় কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকা হতে উক্ত এমএলএম কোম্পানীর প্রতারক চক্রের ৫ জন সদস্য

খোকসা বেতবাড়িয়া এলাকার জলিল বিশ্বাসের ছেলে মোঃ হাসান আলী (২৮), কুমারখালী মাহেন্দ্রপুর এলাকার মৃত আমজাদ হোসেনের ছেলে মোঃ আব্দুল হান্নান(৪৩),ওয়াশী এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে মোস্তফা রাশেদ পান্না (৪৭),বাঁশগ্রাম এলাকার মৃত আলাউদ্দিন বিশ্বাসের ছেলে মোঃ আইয়ুব আলী (২৮),বহুলবাড়িয়া এলাকার মৃত আলতাফ শেখের ছেলে মোঃ হাফিজুর রহমান (২৮)।পরবর্তীতে গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যমতে উক্ত প্রতারনা কোম্পানীর চেয়ারম্যান শৈলকুপা থানাধীন চর আউশিয়া এলাকার -মোঃ মনিরুল ইসলাম মোঃ সাজ্জাদ হোসেন (২৯) ও ঝিনাইদহ
মহেশপুর পদ্মপুকুর এলাকার আব্দুল গফুরের ছেলে কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর মহসীন আলী(৩১), পিতা এবং কুমারখালী গোবরা এলাকার তোফাজ্জেল হোসেনের ছেলে কোম্পানীর ফিন্যান্স ডাইরেক্টর মোঃ ইমরান হোসেন (২৮)। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত প্রতারণার বিষয়টি স্বীকার করেছে। এসবিএসএল কোম্পানীর বিরুদ্ধে কুষ্টিয়া জেলার মিরপুর ও কুমারখালী থানায় ২টি মামলা রয়েছে, যার মামলা নং-২০, তারিখঃ ১৩ জুন ২০২২, মিরপুর থানাএবং মামলা নং-৩৫, তারিখঃ ২৬ আগস্ট ২০২২, কুমারখালী থানা। এছাড়া কোম্পানীর চেয়ারম্যান সাজ্জাদ হোসেন এর বিরুদ্ধে ২টি চেক জালিয়াতির মামলা, ম্যানেজিং ডাইরেক্টর মহসিন আলীর বিরুদ্ধে ১টি চেক জালিয়াতি ও ৫ টি স্ট্যাম্প জালিয়াতির মামলা এবং ফিন্যান্স ডাইরেক্টর ইমরান হোসেন এর বিরুদ্ধে ২টি চেক জালিয়াতির মামলা রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com