ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুষ্টিয়া পূজা মন্ডপে থাকবে প্রশাসনের বিশেষ ভূমিকা: এসপি খাইরুল আলম 
কুষ্টিয়া পূজা মন্ডপে থাকবে প্রশাসনের বিশেষ ভূমিকা: এসপি খাইরুল আলম 

কুষ্টিয়া পূজা মন্ডপে থাকবে প্রশাসনের বিশেষ ভূমিকা: এসপি খাইরুল আলম 

আমিন হাসানঃ কুষ্টিয়াতে এ বছর ২৪৮টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। তার মধ্যে কুষ্টিয়া সদর থানা এলাকায় ৫৬টি পূজা মন্ডপ, কুমারখালীতে ৫৬টি, খোকসাতে ৬৫টি, মিরপুরে ২৪টি, ইবিতে ২৫টি, ভেড়ামারাতে ৯টি ও দৌলতপুরে ১৩টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
ধর্মালম্বীরা যাতে করে শান্তি প্রিয় ভাবে তাদের ধর্মিয় উৎসব পালনে প্রতিটি পুজা মন্ডপে আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবে পুলিশ র‍্যাব ও আনছার বাহীনি। আগামি ১৫ আশ্বিন বাংলা এবং ইংরেজি ৩০ সেপ্টেম্বর ২০২২ তারীখ থেকে শুরু হবে শারদীয় উৎসব দুর্গাপূজার । চলবে ৫ অক্টোবর পর্যন্ত। ঠিক কবে থেকে শুরু হয়েছে দুর্গাপূজার তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তবে পুরান মতে এক সময় ওশুর বংশের কাছে সনাতন ধর্মালম্বীরা চরম ভাবে নির্যাতিত, নিপীরিত হয়ে দেবীর  কাছে ওশুরের নির্যাতন থেকে পরিত্রান পেতে প্রার্থনা করলে সেই প্রার্থনা শুনে মা দেবী দুর্গারুপে আবির্ভূত হয়ে ওশুর বংশকে চিরতরে ধ্বংস করে শান্তি প্রতিষ্ঠা করে ছিলেন। আর সেই থেকে শুরু হয় দুর্গাপূজার। আগামী ৩০ সেপ্টেম্বর  শুরু হবে আনুষ্ঠানিকতা।  ৫ অক্টোবর মন্ডপ বিষর্জনের মধ্যদিয়ে সমাপ্তি ঘটবে শারদীয় উৎসব দুর্গাপূজার।
এ দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে পূজা উদযাপন কমিটির কুষ্টিয়ার সকল সদস্যদের সাথে মতবিনিময় করেন কুষ্টিয়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ খাইরুল আলম। মতবিনিময়ের শুরুতে পুলিশ সুপার সকলকে শারদীয় শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এ সময় উপস্থিত ছিলেন মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া, সকল থানা এলাকার পূজা উদযাপন কমিটির সভাপতিবৃন্দ ও সকল অফিসার ইনচার্জগণসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারগণ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com