ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » রংপুর বিভাগ » কুড়িগ্রামে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের পরদিনই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
কুড়িগ্রামে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের পরদিনই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুড়িগ্রামে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের পরদিনই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে বিচারাধীন জমির বিরোধ ও পুলিশের ভুমিকা নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার দুপুর একটায় কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন নাগেশ্বরী পৌরসভার পশ্চিম সাপখাওয়া গ্রামের আব্দুম সাত্তারের পূত্র ইলিয়াছ হোসেন। এসময় তার ভাইসহ প্রতিবেশীরা সঙ্গে ছিলেন।
এর আগে রোববার (৩০ আগস্ট) নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবির, এসআই তাজেদুর রহমান ফারুকী ও মামলার তদন্তকারী কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসানসহ বিবাদি আব্দুস সাত্তার ও সঙ্গীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন, মিথ্যা জবানবন্দিতে স্বাক্ষর গ্রহন, হয়রাণি, হত্যাচেষ্টা ও ক্রস ফায়ারের হুমকীর ফলে জীবনের নিরাপত্তার দাবিতে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এছাড়াও পিবিআই বা অন্য কোন সংস্থা দিয়ে বিরোধপূর্ণ জমির মালিকানা নিয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানানোর একদিন পরেই ৩১ (আগস্ট) পাল্টাপাল্টি এই সংবাদ সম্মেলন আহবান করা হল।
সংবাদ সম্মেলনে আব্দুস সাত্তারের পূত্র ইলিয়াছ হোসেন লিখিত বক্তব্য পাঠ করে শোনান। তিনি স্বীকার করেন বিরোধপূর্ণ ৪০ শতক জমিটি বিচারাধীন রয়েছে। এখানে পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করছে। আব্দুর রহমান একজন ভূমিদস্যু, ঠগ, প্রতারক ও জাল দলিলকারি। তারা পুলিশের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে যে অভিযোগ দিয়েছিল উক্ত অভিযোগ প্রত্যাহারের আবেদন জানিয়েছেন। এই কথার স্বপক্ষে কোন কাগজাদি বা তথ্যপ্রমাণ দাখিল করতে পারেন নি তিনি। সংবাদ সম্মেলনে আগের দিন পুলিশি হয়রাণির জন্য সংবাদ সম্মেলন করা হলেও ইলিয়াছ হোসেন আজকে নাগেশ্বরী থানায় কর্মরত এসআই তাজেদুর রহমান ফারুকীর সাথে কথা বলে এই সংবাদ সম্মেলন আহবান করেছেন বলে স্বীকার করেন।
এ ব্যাপারে এসআই ফারুকী জানান তিনি অসুস্থ্য। সংবাদ সম্মেলন নিয়ে কারো সাথে তার কথা হয়নি। এটি তাদের নিজস্ব ব্যাপার।
বিষয়টি নিয়ে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবির জানান, পুলিশের বিরুদ্ধে সমস্ত অভিযোগ বানোয়াট। আব্দুর রহমানের কাছ থেকে কোন মুচলেকায় স্বাক্ষর নেয়া হয়নি।
সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু ও সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*