Wednesday , 8 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কেউ বিশৃঙ্খলা করলে প্রশ্রয় দেওয়া হবে না : আইনমন্ত্রী
--সংগৃহীত ছবি

কেউ বিশৃঙ্খলা করলে প্রশ্রয় দেওয়া হবে না : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক:

কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে প্রশ্রয় দেওয়া হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রবিবার (১ জানুয়ারি) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে নতুন বছর উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

জামায়াতে ইসলামী গেল কয়েকদিন ধরে সহিংসতা করছে, সংঘর্ষও হয়েছে। এ বিষয়ে সরকারের ব্যবস্থা নিয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে প্রশ্রয় দেওয়া হবে না।

আইনশৃঙ্খলা বাহিনী আইন অনুসারে ব্যবস্থা নেবে। এটা পরিষ্কার কথা। কারণ এখন জনগণ উন্নয়ন চায়।

তিনি বলেন, আমরা সামগ্রিকভাবে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। কাজেই এর মধ্যে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জামায়াত নিষিদ্ধে কোনো নির্বাহী আদেশ দেওয়া যায় কিনা— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, সেটা আপনারা দেখবেন, ধন্যবাদ।

আইন ও সালিশ কেন্দ্রসহ বিভিন্ন সংগঠন মানবাধিকার নিয়ে প্রশ্ন তুলছে। এ বিষয়ে আপনারা কী ভাবছেন— জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের চেয়ে মানবাধিকার প্রতিষ্ঠা হয়েছে শেখ হাসিনা সরকারের সময়ে। আমি বলব, যেসব ক্ষেত্রে জনগণ বিচার পায়নি, সেসব ক্ষেত্রে বিচারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন ক্ষেত্রে মানবাধিকার প্রতিষ্ঠা করেছি। যারা মানবাধিকার লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ তুলছে, তারা কিন্তু অতীতের মানবাধিকার লঙ্ঘনের বিষয় নিয়ে কোনো কথা বলেননি। কাজেই তাদের বক্তব্য কতটা বিশ্বাসযোগ্য তা আপনারা নির্ধারণ করবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply