ব্রেকিং নিউজ
Home » জাতীয় » খালেদাকে বিদেশ নেওয়ার বিষয়ে শিগগিরই মতামত দেওয়া হবে-আইনমন্ত্রী
খালেদাকে বিদেশ নেওয়ার বিষয়ে শিগগিরই মতামত দেওয়া হবে-আইনমন্ত্রী
--ফাইল ছবি

খালেদাকে বিদেশ নেওয়ার বিষয়ে শিগগিরই মতামত দেওয়া হবে-আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক:

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে শিগগিরই আইন মন্ত্রণালয়ের মতামত দেওয়া হবে। যখন ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে দেখা হয় তখন আমি খালেদা জিয়ার বিদেশ চিকিৎসা নিয়ে ভুলের বিষয়টি হাইলাইট করেছি এবং পরিষ্কারভাবে আইনের ব্যাখ্যা দিয়েছি।

আজ মঙ্গলবার রাজধানীর লেকশোর হোটেলে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পরিস্থিতি ও তিনি যে মুক্ত, আইনিভাবে তার যে অবস্থান, আমি সেটা তাদেরকে বুঝিয়েছি। আমার সঙ্গে কয়েক দিন আগেই আলোচনা হয়েছে এবং তারা বলেছে, এই জায়গাটা তারা কারেকশন করবে।

বিএনপি খালেদা জিয়া ইস্যুতে যে কয়বার মতামত চেয়েছে তা ৫-৭ দিনের মধ্যে দেওয়া হয়েছে; কিন্তু এবার প্রায় ৪০ দিন হতে চলল- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি পরিষ্কারভাবে বলেছি, আমার কাছে হাইকোর্টের বিএনপি সমর্থিত ১৫ জন আইনজীবী যে বক্তব্য দিয়েছেন, সেখানে কোথাও আইনি কোনো সাপোর্ট আছে কি না সেটা আমি দেখব ও দেখেছি। হাইকোর্টে দেওয়া তাদের বক্তব্যে স্পষ্ট কোনো আইনি সাপোর্ট আমি পাইনি। তারা যে বক্তব্য দিয়েছেন সেটা কোনো আদালতই সাপোর্ট করেননি। বরং আমি যে বক্তব্য সংসদে দিয়েছি অনেক রায়ে তাকেই সমর্থন করা হয়েছে।

আনিসুল হক বলেন, সরকার কোনো আরবিট্ররি পদক্ষেপ নিতে পারে না। বরং সরকারকে যে পদক্ষেপ নিতে হয় সেটা আইনি পদক্ষেপ। এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশনায় মানবিক পদক্ষেপ যেটা ছিল, সেটার অভিব্যক্তি হয়েছে, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী দণ্ড স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে বলেও জনান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com