Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
খালেদার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী
--ফাইল ছবি

খালেদার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা মওকুফের আবেদনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত জানাবেন। গতকাল বৃহস্পতিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আইন মন্ত্রণালয় মতামত দেওয়ার পর আবেদনের ব্যাপারে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আগামী ২৪ মার্চ শেষ হচ্ছে। এ অবস্থায় আগের মতোই গত ৬ মার্চ তাঁর পরিবারের পক্ষ থেকে সাজা মওকুফের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। আবেদনের মতামত জানাতে সেটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেখান থেকে মতামত এলে নতুন করে তাঁর মুক্তির মেয়াদ বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে জানা গেছে।

আইনমন্ত্রী যা বললেন : 

গতকাল সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নভুক্ত ছয় দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেন আইনমন্ত্রী আনিসুল হক। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় খালেদা জিয়ার আবেদন বিষয়ে প্রশ্ন করা হলে আইনমন্ত্রী বলেন, ‘আমি জানতে পেরেছি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তাঁর (খালেদা জিয়া) ভাই শর্তযুক্ত মুক্তির মেয়াদ আরো বাড়ানোর জন্য আবেদন করেছেন। সেই ফাইলটি আইন মন্ত্রণালয়ে এসেছে। আমার কাছে এখনো আসেনি। আমাদের মন্ত্রণালয়ের মতামত দেওয়ার পরই সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।’

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply