Wednesday , 8 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গণপরিবহন বন্ধ, মোড়ে মোড়ে মহড়ায় আওয়ামী লীগ
--সংগৃহীত ছবি

গণপরিবহন বন্ধ, মোড়ে মোড়ে মহড়ায় আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক:

বিএনপির মহাসমাবেশ ঘিরে রাজধানীতে কোনো গণপরিবহন চলতে দেখা যায়নি। পায়ে হেটে ও রিকশা-সিএনজিতে অতিরিক্ত ভাড়ায় যাতায়াত করছে সাধারণ মানুষ। মোড়ে মোড়ে মহড়া দিতে দেখা গেছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের।

আজ শনিবার সকালে রাজধানীর পল্টন, প্রেসক্লাব ও বায়তুল মোকাররম এলাকায় রিকশা ও সিএনজি ছাড়া কোনো গণপরিবহন চলতে দেখা যায়নি।

রিকশা ও সিএনজিতে নিজ গন্তব্যে পৌঁছাতেও গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

kalerkantho

পায়ে হেঁটেই কর্মক্ষেত্রে রওনা হয়েছেন বেসরকারি চাকুরীজীবি সহ অনেকেই। একজন বলেন, ‘ভেবেছি নগর পরিবহণ অন্তত চালু থাকবে। রিকশা-সিএনজি দ্বিগুণ ভাড়া চাচ্ছে, পায়ে হেঁটে অফিস যাওয়া ছাড়া এখন উপায় নেই। ‘

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় মহাসমাবেশ ঘিরে বায়তুল মোকাররম, পল্টন ও নাইটিঙ্গেল মোড়ে মহড়া দিতে দেখা যায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। সকাল ৯টা থেকে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় দলটির নেতাকর্মীরা। এগারটা নাগাদ ‘বিএনপির অরাজকতা ঠেকাতে’ পল্টন মোড়ে অবস্থা নেন ওলামালীগের নেতাকর্মীরা। ‘হই হই রই রই, বিএনপি গেল কই’ স্লোগানে মহড়া দিতে দেখা যায় তাদের।

১২টায় নাইটিঙ্গেল মোড়ে মিছিল নিয়ে আসে পল্টন থানা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে অবস্থান নিতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের সরিয়ে দেয়।

তার কিছুক্ষণ পূর্বেই নাইটিঙ্গেল মোড়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত  কমিশনার ( অপারেশন)  এ কে এম হাফিজ আক্তার। সাংবাদিকদের তিনি বলেন, ‘বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে নাশকতা হতে পারে এমন গোয়েন্দা তথ্য রয়েছে। আশংকা আছে বলেই  রাস্তা বন্ধ রাখা হয়েছে। নিরাপদ মনে হলে খুলে দেওয়া হবে। সমাবেশ করে বিএনপির সবাই চলে না যাওয়া পর্যন্ত পুলিশ নিরাপত্তা দিবে। ‘

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply