Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজায় টানা চতুর্থ দিনের মতো ইসরায়েলি হামলা, নিহত বেড়ে ৩১
--সংগৃহীত ছবি

গাজায় টানা চতুর্থ দিনের মতো ইসরায়েলি হামলা, নিহত বেড়ে ৩১

বিদেশ ডেস্ক:

ইসরায়েলি বাহিনী শুক্রবার টানা চতুর্থ দিনের মতো গাজা উপত্যকায় হামলা চালিয়েছে। এতে ছয় শিশু ও তিন নারী নিহত হয়। ফলে নতুন করে ছড়িয়ে পড়া সংঘাতে মোট নিহতের সংখ্যা ৩১-এ পৌঁছেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত চার দিনে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ছয় শিশু, তিন নারীসহ ৩১ জন নিহত এবং ৩২ শিশু ও ১৭ নারীসহ আরো ৯৩ জন আহত হয়েছে। গাজায় ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদগোষ্ঠীর পাঁচ জ্যেষ্ঠ সদস্যও নিহত হয়েছেন। উত্তর গাজায় ইসরায়েলি অভিযানের সময় আহত একজন ফিলিস্তিনি মারা যাওয়ার পর মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিবৃতি আসে।

এদিকে সশস্ত্র ফিলিস্তিনি গোষ্ঠীগুলো গাজা উপত্যকা সংলগ্ন ইসরায়েলি সামরিক স্থাপনায় রকেটচালিত গ্রেনেড নিক্ষেপ করে প্রতিশোধ নিয়েছে। ইসরায়েলের জাতীয় জরুরি চিকিৎসাসেবা ম্যাগেন ডেভিড অ্যাডম জানিয়েছে, গাজা থেকে ছোড়া একটি রকেট মধ্য ইসরায়েলের রেহোভট শহরের একটি আবাসিক ভবনে আঘাত করেছে। এতে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।

ফিলিস্তিনি পরিসংখ্যান অনুসারে, এই বছরের শুরু থেকে ইসরায়েলি বাহিনীর হাতে ১৬০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। একই সময়ে পৃথক হামলায় অন্তত ২০ ইসরায়েলি নিহত হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply