Friday , 1 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে ডাকাতি করা মালসহ ট্রাক উদ্ধার, গ্রেফতার ৬
--প্রেরিত ছবি

গাজীপুরে ডাকাতি করা মালসহ ট্রাক উদ্ধার, গ্রেফতার ৬

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুর মহানগরীর সদর থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে গভীর রাতে বিপুল পরিরমাণ টাইলসহ ট্রাক ডাকাতির পর ট্রাকসহ ডাকাতির মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত ৬ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতার ডাকাতরা হলো, মাদারীপুর জেলার সদর থানার মীরাবান্দি এলাকার মো: বোরহানের ছেলে মোঃ সমরাজ মোল্লা (৩৪), ময়মনসিংহ জেলার নান্দাইল থানার কামালপুরের মৃত আমির হোসেনের ছেলে মোঃ তুষার আহম্মেদ (৩২), কুষ্টিয়া জেলার কুমারখালী থানার খর্দ ভালুকার মো: আ: বারী মন্ডলের ছেলে মোঃ রোকনুজ্জামান (৪০), পটুয়াখালী জেলার সদর থানার দক্ষিণ চান্দুখালীর মৃত তুজুম্বার হাওলাদারের ছেলে মোঃ কামাল হাওলাদার (৩৯), শেরপুর জেলার ঝিনাইগাতী থানার ঘাগড়া মন্ডলপাড়া এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে মোঃ আবু বক্কর রাজু (৩৮) এবং নরসিংদী জেলার পলাশ থানার চলনা এলাকার কালাই হোসেনের ছেলে মোঃ রাজু মিয়া (৩২)। আসামীরা সকলেই গাজীপুরের বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থেকে ডাকাতি করে আসছিল।

আজ মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার, অপরাধ (উত্তর) আবু তোরাব মো: শামছুর রহমান।
তিনি আরো জানান, গত ২৩ জানুয়ারী গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন হোতাপাড়া ফুয়াং টাইলস ফ্যাক্টরী হতে সুয়াং কোম্পানীর সর্বমোট ৪২০ কার্টুন টাইলস ভর্তি করে একটি ট্রাক ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। ট্রাকটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে সদর মেট্রো থানাধীন গজারিয়া এলাকায় রাত দেড়টার দিকে ন্যাশনাল পার্কের ৩নং গেইট সংলগ্ন ইউটার্নে অজ্ঞাতানামা ডাকাতরা ট্রাকটি থামাইয়া ট্রাক চালককে এলোপাথারীভাবে মারধর করে। পরে তাকে মহাসড়কে ফেলে দিয়ে ডাকাতরা ট্রাকসহ ট্রাকে থাকা মালামাল ডাকাতি করে নিয়ে পালিয়ে যায়। পরে এ ঘটনায় ট্রাক চালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে সদর মেট্রো থানায় ডাকাতি মামলা করেন।

তিনি আরো জানান, ঘটনার পর সদর থানা পুলিশ তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার ও বিভিন্ন কৌশল অবলম্বন করার ঘটনার ৪৮ ঘন্টার মধ্যে অভিয়ান চালিয়ে জয়দেবপুর থানাধীন হোতাপাড়া এলাকা থেকে গত ২৫ জানুযারী রাতে মোঃ সমরাজ মোল্লা ও মোঃ তুষার আহম্মেদকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যের আলোকে একই রাতে মোঃ রোকনুজ্জামানকে আটক করা হয়। রোকনুজ্জামানের কাছ থেকে একটি ট্রাক ও ফুয়াং কোম্পানীর ৪০০ কার্টুন টাইলস উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে একই তারিখ সন্ধ্যায় মোঃ কামাল হাওলাদার ও মোঃ আবু বক্কর রাজুকে আটক করা হয়। পরবর্তীতে আসামীদের রিমান্ডে এনে পাওয়া তথ্যের ভিত্তিতে গত ২৮ জানুয়ারী বাদীর ডাকাতি হওয়া ট্রাকটি উদ্ধার করা হয়। এসময় ঘটনায় জড়িত মোঃ সবুজ মিয়াকে আটক করা হয় এবং তার কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি মাহেন্দ্রা বলেরো পিকআপ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের মধ্যে মোঃ কামাল হাওলাদার ও মোঃ আবু বকর রাজু ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের নাম উল্লেখপূর্বক গত ২৯ জানুয়ারী বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন।

সংবাদ সম্মেলনে জিএমপির সদর জোনের সহকারী পুলিশ কমিশনার ফাহিত আশজাদ, সদর মেট্রো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ রাফিউর রহমান উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply