Sunday , 3 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে রেললাইন কাটা হয় যুবদল নেতা টুকুর নির্দেশে : সিটিটিসি
--সংগৃহীত ছবি

গাজীপুরে রেললাইন কাটা হয় যুবদল নেতা টুকুর নির্দেশে : সিটিটিসি

অনলাইন ডেস্কঃ

গাজীপুরের শ্রীপুরে রেললাইন কাটার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সংস্থাটি দাবি করেছে, এ দুজনের মধ্যে ইখতিয়ার রহমান কবির ঘটনা বাস্তবায়নের মূলহোতা। যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর নির্দেশে তারা এ কাজ করেন।

কবির ছাত্রদলের সাবেক সহসভাপতি ও যুবদলের নেতা।

সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিটিটিসির প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান। তিনি বলেন, নাশকতাকারীরা রেললাইন কাটার পর মোটা অংকের অর্থ দেওয়া হয় দল থেকে। এ নাশকতার উদ্দেশ্য ছিল সাধারণ মানুষের মনে ভয় সৃষ্টি করা ও ট্রেন চলাচলে বিঘ্ন ঘটানো।

সিটিটিসির প্রধান বলেন, পরিকল্পনা বাস্তবায়নে তোহা ও মাসুম মিলে গাজীপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়ার বাসায় সভা করে কৌশল নির্ধারণ করেন।

কবির লালবাগ থানার ২৪ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি ইমন হোসেনের সঙ্গে যোগাযোগ করে প্রথমে বড় লোহার পাত কাটা শেখার জন্য টাকা দেন।

সিটিটিসির প্রধান আরো বলেন, পরিকল্পনা অনুযায়ী ১২ ডিসেম্বর ইমনের বাসা থেকে যন্ত্রপাতি গাজীপুর নিয়ে যাওয়া হয়। একইদিন ইমন ও কবির কমলাপুর থেকে ট্রেনে করে জয়দেবপুর রেল স্টেশনে যান। তারা ট্রেনের শিডিউল জেনে রাখেন। ১৩ ডিসেম্বর রাত সাড়ে ১২টার দিকে তারা ঘটনাস্থলের দিকে যান। ঘটনাস্থলে মোট নয়জন একত্রিত হয়ে রেললাইন কাটার কাজ শুরু করেন।

রেললাইন কাটার পর দুটি সিলিন্ডার ফেলে রেখে গেলেও অন্যান্য যন্ত্রপাতি নিয়ে তারা ঢাকায় যায়। ভাড়া করা মাইক্রোবাস তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফটকে নামিয়ে দেয়। পরে তারা আত্মগোপনে যান। এর আগে রেললাইন কাটার কথা টুকুকে জানানো হয়।

সিসিটিসি প্রধান বলেন, গ্রেপ্তার কবির এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি গত ২৮ অক্টোবর থেকে যাত্রাবাড়ি, ডেমরা, নিউ মার্কেট, পুরান ঢাকাসহ বিভিন্ন এলাকায় ১০টির বেশি বাসে আগুন দিয়েছেন।

About Syed Enamul Huq

Leave a Reply