Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হলেন যাঁরা
--প্রেরিত ছবি

গাজীপুরে সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হলেন যাঁরা

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরে পাঁচটি সংসদীয় আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসককে রিটার্নিং অফিসার ও অপর ১০ কর্মকর্তাকে সহাকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন।

পরিপত্র অনুযায়ী গাজীপুরের পাঁচটি সংসদীয় আসনের জন্য গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিউল ইসলামকে রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়া কয়েকটি সংসদীয় আসনের সীমানা ভিন্ন ভিন্ন সিটি করপোরেশন, উপজেলা/পৌরসভা ও ইউনিয়ন নিয়ে গঠিত হওয়ায় আরো ১০ সরকারী কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।
গাজীপুর-১ আসনের জন্য সহকারী রিটার্নিং অফিসার দুইজন। গাজীপুর-১ আসনের নির্বাচনী এলাকার মধ্যে কালিয়াকৈর উপজেলা অংশের জন্য কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ান সাকাপি ইবনে সাজ্জাদকে এবং গাজীপুর সিটি কর্পোরেশনের অধীনস্থ ওয়ার্ড নাম্বার ১ থেকে ওয়ার্ড নাম্বার ১৮ নং ওয়ার্ড পর্যন্ত নির্বাচনী এলাকার জন্য গাজীপুর সদর উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা মুরাদ আলীকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

গাজীপুর-২ সংসদীয় এলাকার জন্য সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে তিনজন। তাঁদের মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ড নাম্বার ১৯ থেকে ৩৯ নং ওয়ার্ড পর্যন্ত নির্বাচনী এলাকার জন্য গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে এবং গাজীপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ড নাম্বার ৪৩ থেকে ৫৭ নং ওয়ার্ড পর্যন্ত নির্বাচনী এলাকার জন্য গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়াহিদ হোসেনকে এবং একই সংসদীয় এলাকার অন্তর্ভুক্ত গাজীপুর ক্যান্টনমেন্ট এলাকার জন্য গাজীপুরের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট বোর্ডের নির্বাহী কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

গাজীপুর-৩ সংসদীয় আসনের জন্য দুইজনকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয় হয়েছে। তাঁদের মধ্যে শ্রীপুর উপজেলা এলাকার জন্য শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলামকে এবং গাজীপুর সদর উপজেলাধীন ভাওয়ালগড়, মির্জাপুর ও পিরুজালি ইউনিয়ন এলাকার জন্য গাজীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

গাজীপুর-৪ নির্বাচনী এলাকাটি কেবলমাত্র কাপাসিয়া উপজেলা নিয়ে গঠিত হওয়ায় এখানে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ খানকে সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব দেওয়া হয়েছে।

গাজীপুর-৫ আসনের নির্বাচনের জন্য দুইজনকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। এ আসনের কালিগঞ্জ উপজেলা এলাকার জন্য কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং গাজীপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ড নাম্বার ৪০, ৪১, ৪২ এবং গাজীপুর সদর উপজেলাধীন বাড়িয়া ইউনিয়ন এলাকার জন্য গাজীপুরের টঙ্গী থানা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply