Wednesday , 17 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে ১ লাখ ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৪
--প্রেরিত ছবি

গাজীপুরে ১ লাখ ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৪

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুর মহানগরীর পূবাইল থানাধীন কামারগাও এলাকায় কক্সবাজার থেকে ছেড়ে আসা একটি পিকনিকের বাসে অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় ঘটনায় জড়িত ৪ মাদক কারবারীকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হওয়া মাদকের মূল্য প্রায় ৩ কোটি ৭৫ লাখ টাকা।

গ্রেফতারকৃতরা হলো, গাজীপুর জেলার কাপাসিয়া থানার চক বহর গ্রামের আবুল কাশেমের ছেলে শামীম হোসেন (৩৬), গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন সিকদার পাড়া এলাকার মৃত ইমান আলীর ছেলে এমারত হোসেন (৩২), ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার ধানীখোলা গ্রামের মৃত আইয়ুব আলী খানের ছেলে ইব্রাহিম খলিল (৫৭) এবং একই জেলার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে রমজান আলী (৫৪)। মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান, গাজীপুর মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মো. কামাল হোসেন।

তিনি জানান, গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কক্সবাজার থেকে বাসযোগে মাদক দ্রব্য ইয়াবার একটি বড় চালান গাজীপুর মহানগরীর টঙ্গীর উদ্দেশ্যে নিয়ে আসা হচ্ছে। এমন খবরের ভিত্তিতে ৪টায় সময় মহানগর গোয়েন্দা বিভাগের (উত্তর) একটি আভিযানিক দল কক্সবাজার হতে গাজীপুর মহানগরীর টঙ্গী আসা একটি পিকনিকের বাস পূবাইল থানাধীন কামারগাও এলাকায় একটি বাস আটক করা হয়। পরে সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকালে গ্রেফতারকৃত আসামিরা কৌশলে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করে।

তিনি আরো জানান, পরে আটককৃতদের জিগ্যাসাবাদ করলে তারা ইয়াবা পাচারের কথা স্বীকার করে। পরে তাদের দেখানো মতে বাসের ভিতরে বিভিন্ন স্থানে সাদা স্কচটেপ দ্বারা মোড়ানো ১৩টি প্যাকেটে মোট ৬২৫টি নীল রংয়ের জিপারে ১ লাখ ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, বাসটির হেলপার ও চালকের সহায়তায় পলাতক আসামি আমিরুল ইসলামসহ ২/৩ জন বাসটির বিভিন্ন জায়গায় ইয়াবা ট্যালেট লুকিয়ে রাখে। তারা আরও জানায়, প্রতিনিয়ত এই বাসটি কক্সবাজার থেকে টঙ্গী ইয়াবা ট্যাবলেট নিয়ে এসে গাজীপুরের বিভিন্ন জায়গায় মাদক বিক্রি করে থাকে। বাসটি মূলত বিভিন্ন সময়ে রিজার্ভ যাত্রী নিয়ে টঙ্গী থেকে কক্সবাজার রুটে চলাচল করলেও তাদের মূল লক্ষ্য ছিল ইয়াবা পরিবহন করা। আসামীগণ একটি সংঘবদ্ধ চক্রের পেশাদার মাদক (ইয়াবা) পরিবহনকারী ও মাদক (ইয়াবা) ব্যবসায়ী।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে এই রুট ব্যবহার করে মাদক পরিবহন ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অবৈধ মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছে। তাদের বিরুদ্ধে গাজীপুর মহানগরীর পূবাইল থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে। মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply