Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা : প্রাথমিক আবেদনের ফল প্রকাশ

জবি প্রতিনিধি :
গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশিত হয়েছে। আবেদনকারী শিক্ষার্থীরা নির্দিষ্ট তথ্য দিয়ে অফিশিয়াল ওয়েবসাইটে এ ফলাফল জানতে পারবেন।
মানবিক ও বাণিজ্য বিভাগের যেসব শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করেছেন, সবাই চূড়ান্ত আবেদন করার সুযোগ পাবেন। বিজ্ঞান বিভাগে ১ লক্ষ ৩১ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেয়ার জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন।
জানা যায়, প্রথমবারের মতো অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় অংশ নিতে মোট ৩ লক্ষ ৬১ হাজার ৪০৬ শিক্ষার্থী প্রাথমিক আবেদন করেছেন। এতে বিজ্ঞান বিভাগে ১ লক্ষ ৯৪ হাজার ৮৪১ জন, মানবিক বিভাগে ১ লক্ষ ৭ হাজার ৯৩৩ এবং বাণিজ্য বিভাগে আবেদন করেছেন ৫৮ হাজার ৬৩২ জন শিক্ষার্থী।
গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য মুনাজ আহমেদ বলেন, শিক্ষার্থীরা আগামী ১লা সেপ্টেম্বর থেকে চূড়ান্ত আবেদন করতে পারবেন। এর অন্তত দুদিন আগেই নির্বাচিত শিক্ষার্থীরা মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে ফলাফল, ইউজার আইডি ও পাসওয়ার্ড পাবেন।’

About Syed Enamul Huq

Leave a Reply