Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গৃহকর্মী প্রীতির মৃত্যু : আলোচিত মামলাটি ডিবিতে হস্তান্তর
--সংগৃহীত ছবি

গৃহকর্মী প্রীতির মৃত্যু : আলোচিত মামলাটি ডিবিতে হস্তান্তর

অনলাইন ডেস্কঃ

রাজধানীর মোহাম্মদপুরে ডেইলি স্টার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের অষ্টম  তলার ফ্ল্যাট থেকে নিচে পড়ে কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাংয়ের (১৫) মৃত্যুর ঘটনায় করা মামলা মোহাম্মদপুর থানা পুলিশের কাছ থেকে পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করেছে পুলিশ সদর দপ্তর। গতকাল শুক্রবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিবির তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) আশরাফুল হক।

তিনি বলেন, ‘সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে নারী গৃহকর্মী প্রীতি ওরাং পড়ে গিয়ে মৃত্যুর ঘটনায় হওয়া মামলা তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হয়েছে। আমরা আসামিদের রিমান্ড থাকা অবস্থায় ডিবি হেফাজতে নিয়েছি।

ডিএমপি তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক বলেন, মামলা ডিবিতে হস্তান্তর করা হয়েছে। আপাতত ডিবির সংশ্লিষ্ট কর্মকর্তারা আসামিদের জিজ্ঞাসাবাদ করছেন।

মোহাম্মদপুর থানা পুলিশের হেফাজতে থাকাকালে আসামিদের জিজ্ঞাসাবাদে কী ধরনের তথ্য পাওয়া গেছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তেমন কোনো তথ্য আমাদের কাছে নেই। মামলাসংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম দেখছে ডিবি।’

কী কারণে মোহাম্মদপুর থানা পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার ডিবিকে দেওয়া হলো, এমন প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘মামলা ডিবিতে হস্তান্তরের তেমন কোনো কারণ দেখছি না। এ বিষয়ে পুলিশ হেডকোয়ার্টার যে সিদ্ধান্ত নিয়েছে, সেটাই চূড়ান্ত।’

মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানা পুলিশের উপপরিদর্শক মোহাম্মদ নাজমুল হক বলেন, ‘আমরা হেডকোয়ার্টার থেকে ডিবির কাছে মামলা হস্তান্তরের নির্দেশ পেয়ে এর মধ্যে হস্তান্তর করেছি।

রিমান্ডে দুই দিন জিজ্ঞাসাবাদে মোহাম্মদপুর থানা পুলিশ আসামি ডেইলি স্টার পত্রিকা নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তাঁর স্ত্রী তানিয়া খন্দকারের কাছে কী ধরনের তথ্য পেয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বলার মতো তেমন কোনো তথ্য নেই। এ বিষয়ে আপাতত আমরা আর কিছু বলতে চাই না।’

আদালতে মোহাম্মদপুর থানার জেনারেল রেজিস্ট্রার কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, ‘আমি জেনেছি মামলাটির তদন্তভার ডিবিকে দেওয়া হয়েছে। মামলাটির দুই আসামি চার দিনের রিমান্ডে আছেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি সকালে রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডের অষ্টম তলার ফ্ল্যাট থেকে নিচতলার গ্যারেজের ওপর পড়া প্রীতি ওরাংকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান বাসার কেয়ারটেকার। এ ঘটনায় নিহত প্রীতির বাবা লুকেশ ওরাং বাদী হয়ে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। এর আগে একই ফ্ল্যাট থেকে গত বছর আগস্ট মাসে ফেরদৌসী (৭) নামের আরেক শিশু গৃহকর্মী পড়ে গিয়ে রক্তাক্ত জখম হয়।

About Syed Enamul Huq

Leave a Reply