ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » চট্টগ্রামবাসীর হাত থেকে সিআরবিকে কেউ কেড়ে নিতে পারবে না, মশাল মিছিলে ড. অনুপম
চট্টগ্রামবাসীর হাত থেকে সিআরবিকে কেউ কেড়ে নিতে পারবে না, মশাল মিছিলে ড. অনুপম

চট্টগ্রামবাসীর হাত থেকে সিআরবিকে কেউ কেড়ে নিতে পারবে না, মশাল মিছিলে ড. অনুপম

 চট্টগ্রাম ব্যুরোঃ কালের অন্ধকারের অপশক্তি গ্রাস করে নিতে চাইছে চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিকে। চলছে নানা রকম ষড়যন্ত্র। এ অন্ধকারের অপশক্তিকে আলোর মশালে জ্বালিয়ে পুড়িয়ে নিঃশেষ করে দেওয়ার অভিপ্রায়ে গতকাল রবিবার (০৬ সেপ্টেম্বর) সন্ধ্যের  ৬ টায় সিআরবিতে নাগরিক সমাজ চট্টগ্রামের উদ্যোগে বিশাল মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মশাল জ্বেলে মিছিলের উদ্বোধন করেন, নাগরিক সমাজ, চট্টগ্রামের চেয়ারম্যান বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর ফুসফুস সিআরবিকে চট্টগ্রামবাসীর কাছ থেকে কেউ কেড়ে নিতে পারবে না। সেই সুযোগ দেওয়া হবে না। সিআরবির প্রাণ প্রকৃতি ধ্বংস করে এখানে কোন ধরনের বানিজ্যিক স্থাপনা করতে দেওয়া হবে না। যারা এই আন্দোলনের বিরোধিতা করছেন, তারা গুটি কয়েক সুবিধাভোগী, যারা এই মাটি ও মানুষের নয়, শুধুমাত্র নিজের স্বার্থ হাসিলের জন্য পাঁয়তারা করছেন। আমরা আজ  নাগরিক সমাজের পক্ষ থেকে মশাল মিছিলের মাধ্যমে তাদের কাছে বার্তা পৌঁছাতে চাই, আপনাদের চোখ রাঙানিকে আমরা ভয় পাই না। প্রয়োজনে জীবন দেবো, তবু সিআরবি  কোন সু্বিধাবাদীর হাতে তুলে দেবো না।

প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিজুর রহমান, রাজনীতিক মিঠুল দাশগুপ্ত, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল,সাংবাদিক কাজী মহসিন, সংস্কৃতি কর্মী স্বপন মজুমদার, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, প্রফেসর হোসাইন কবির, সাবেক ছাত্র নেতা মো. শাহজাহান চৌধুরী, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা রাশেদ খান মেনন, সাবেক ছাত্র নেতা শিবু দাশ গুপ্ত, নূরুল আজিম রণি, এডভোকেট রাশেদুল আলম রাশেদ, নারী নেত্রী হাসিনা আক্তার টুনু ডা. আর কে দাশ রুবেল, জেনিফার আলম, কবি মিনু মিত্র, মিজানুর রহমান, হুমায়ূন কবীর মাসুদ, তোফাজ্জল হোসেন জিকু, মাহামুদুল করিম, আনোয়ার হোসেন পলাশ, মাইমুন উল মামুন প্রমুখ। পরে একটি বিশাল মশাল মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম প্রেসক্লাবে এসে শেষ হয়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*