ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » করোনাভাইরাস » চট্টগ্রামে এসেছে আর ২ লাখ ৬৬ হাজার ভ্যাকসিন
চট্টগ্রামে এসেছে আর ২ লাখ ৬৬ হাজার ভ্যাকসিন

চট্টগ্রামে এসেছে আর ২ লাখ ৬৬ হাজার ভ্যাকসিন

চট্টগ্রাম ব্যুরোঃ বন্দরনগরী চট্টগ্রামে এসেছে আরও ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ করোনার ভ্যাকসিন। আজ শুক্রবার ( ৬ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছে এসব ভ্যাকসিন। চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব ভ্যাকসিন গ্রহণ করেন। এসময় ভ্যাকসিন কমিটির সদস্যরা তার সাথে ছিলেন।

চট্টগ্রামে আসা ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ টিকার মধ্যে ছিল ৩৮ হাজার ৪০০ ডোজ যুক্তরাষ্ট্রের তৈরি মডার্না এবং ১ লাখ ২০ হাজার ডোজ চীনের তৈরি সিনোফার্ম ও ১ লাখ ৮ হাজার ডোজ অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা রয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, রিসিভ করা ভ্যাকসিনগুলো সিভিল সার্জন কার্যালয়ের সেন্ট্রাল কোল্ড স্টোরে সংরক্ষণ করা হয়েছে। টিকাকেন্দ্রের চাহিদা অনুযায়ী পরবর্তীতে এসব ভ্যাকসিন সরবরাহ করা হবে। ভ্যাকসিনগুলোর মধ্যে অক্সপোর্ড আস্ট্রাজেনেকা দ্বিতীয় ডোজের জন্য, মডার্না নগরের ওয়ার্ড ভিত্তিক গণটিকা প্রদান কার্যক্রমে এবং সিনোফার্ম উপজেলার ইউনিয়ন পর্যায়ে ব্যবহারের জন্য।

প্রসঙ্গত , চট্টগ্রামে মোট ৪ লাখ ৫৩ হাজার ৭৬০ জন অ্যাস্ট্রেজেনেকা ও অক্সফোর্ডের ভ্যাকসিন প্রথম ডোজ নেন। ওই হিসাবে প্রথম ডোজ নেওয়া আরও ১ লাখ ৫ হাজার ৪২৫ জন ভ্যাকসিন গ্রহীতা তাদের দ্বিতীয় ডোজের অপেক্ষায় রয়েছে। প্রথম ডোজ গ্রহণের পর ইতোমধ্যে অনেকের চার মাস পার হয়েছে। অবশেষে তাদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে।

এর আগে গত ১১ জুলাই চীন ও যুক্তরাষ্ট্রের তৈরি সিনোফার্ম এবং মডার্নার ১ লাখ ৮৪ হাজার ডোজ এবং ২৮ জুলাই ১ লাখ ৮৫ হাজার ডোজ ভ্যাকসিন চট্টগ্রামে আসে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*