ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » চট্টগ্রামে চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষকদের মানববন্ধন
চট্টগ্রামে চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষকদের মানববন্ধন

চট্টগ্রামে চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষকদের মানববন্ধন

 চট্টগ্রাম ব্যুরোঃ
আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রুপান্তরের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ চট্টগ্রাম জেলা কমিটি।

আজ ১৫ সেপ্টেম্বর, বুধবার সকাল ১১ টায় নগরীর জামালখানস্থ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং ছাত্র ও শিক্ষকদের বেশ কয়টি সংগঠনের নেতারা অংশ্রগ্রহণ করে।

এসময় বক্তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র ও শিক্ষকদের বেশ কয়েকটি পেশাগত সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিলো অতি দ্রুত তা সমাধান করবে। কিন্ত প্রধানমন্ত্রীর আশপাশে থাকা একশ্রেণীর কুচক্রি মহল তা বাস্তবায়ন না করতে দিয়ে উল্টো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা খাতকে ধংসের পায়তারায় নেমেছে। তাই এসব অযৌক্তিক ও আত্মঘাতি সিদ্ধান্ত বাতিল করে অতি দ্রুত সংকট সমাধানের চার দফা দাবিতে আমরা রাস্তায় নেমেছি। আমাদের ৪ দফা দাবি ও বাকি চাওয়া অতি দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র ও শিক্ষকদের ৪ দফা দাবি গুলো হলো, আন্তর্জাতিকমানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রুপান্তরের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যেগ বিএনবিসি-২০২০ এর জনস্বার্থ বিরোধী সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও ছাত্র শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধান করতে হবে।

সংগ্রাম পরিষদ চট্টগ্রাম জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ প্রকৌশলী মো. নুরুল কবিরের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রকৌশলী মোঃ আলাউদ্দিন চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স  বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি প্রকৌশলী জাফর আহমেদ, বিশেষ অতিথি ছিলেন আইডিইবি চট্টগ্রাম জেলা সভাপতি প্রকৌশলী মো. নেছার উদ্দিন।

এতে বক্তব্য রাখেন মো. জাহাঙ্গীর আলম, কান্তি দে, রফিকুল ইসলাম নান্টু, মোহাম্মদ আবু জাফর, খোরশেদ আহমেদ, রফিকুর রহমান, আবিদুর রহমান খান, সালমা খাতুন, কাম্বার হোসেন রকি, জয়দেব বৈদ্য, এনামুল হক সাগর, মো. জামাল উদ্দিন ও মোহাম্মদ কামরুল ইসলাম প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*