ব্রেকিং নিউজ
Home » জাতীয় » চট্টগ্রামে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’
চট্টগ্রামে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’

চট্টগ্রামে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’

অনলাইন ডেস্ক:

চট্টগ্রাম নগরের বারিক বিল্ডিং থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কের নাম ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

গতকাল রবিবার দুপুরে করপোরেশনের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আন্তরিকতা দেখিয়েছেন, বিশেষ করে কোনো রকম ম্যাচিং ফান্ড ব্যতিরেকে দুই হাজার ৪৯১ কোটি টাকার যে অনুমোদন দিয়েছেন তাঁর কৃতজ্ঞতাস্বরূপ নগরীর অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সড়কটি প্রধানমন্ত্রীর নামে নামকরণ করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়েছে। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষণাকারী জননেতা এম এ হান্নানের কবরে তাঁর কীর্তিগাথাসংবলিত নামফলক স্থাপন করা হবে।

বিভিন্ন ক্ষেত্রে চট্টগ্রামের যেসব বরণীয় মহান ব্যক্তি অবদান রেখেছেন তাঁদের স্মৃতিকে অম্লান রাখার জন্য তাঁদের কৃতিত্বের বিবরণসংবলিত স্মৃতিফলক স্থাপনেরও তিনি ঘোষণা দেন। আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনে কে বি আবদুচ সাত্তার মিলনায়তনে চসিক ষষ্ঠ পরিষদের ১২তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র এসব সিদ্ধান্ত গ্রহণের কথা জানান। চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, খালেদ মাহমুদ প্রমুখ বক্তব্য দেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com