Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনার দেশে ফেরার দিন আজ
--ফাইল ছবি

জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনার দেশে ফেরার দিন আজ

অনলাইন ডেস্ক:

জরুরি অবস্থায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দেশে ফেরার দিন ৭ মে। ২০০৭ সালের এই দিনে তিনি তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থার সময় মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে দেশে ফেরেন। গণতন্ত্র পুনরুদ্ধারে প্রতিকূলতাকে উপেক্ষা করে আওয়ামী লীগ সভাপতির দেশে ফেরার দিনটিকে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করবেন দলের নেতাকর্মীরা।

২০০৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিতে যাওয়ার পর শেখ হাসিনাকে দেশে ফিরতে না দেওয়ার চেষ্টা চালায় সে সময়ের তত্ত্বাবধায়ক সরকার। তাঁকে বহন না করতে এয়ারলাইনসগুলোকে চাপ দেওয়া হয়। বৈধ টিকিট থাকার পরও ব্রিটিশ এয়ারওয়েজের বিমান শেখ হাসিনাকে দেশে আনতে অস্বীকৃতি জানায়। পরে শেখ হাসিনার দেশে ফেরার নিষেধাজ্ঞা তুলে নেয় তত্ত্বাবধায়ক সরকার। ৭ মে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঢাকায় ফিরে এলে লাখো জনতা তাঁকে সাদর অভ্যর্থনা জানায়। ঢাকা বিমানবন্দর থেকে মিছিল-শোভাযাত্রা সহকারে তাঁকে ধানমণ্ডিতে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে নিয়ে আসে।

গতকাল আওয়ামী লীগ এক বিবৃতিতে শেখ হাসিনার দেশে ফেরার দিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে দেশবাসীর প্রতি আহ্বান জানায়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply