Wednesday , 1 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জাতীয় প্রেস ক্লাব নির্বাচন আজ, চলছে ভোটগ্রহণ
--সংগৃহীত ছবি

জাতীয় প্রেস ক্লাব নির্বাচন আজ, চলছে ভোটগ্রহণ

অনলাইন ডেস্ক:

২০২৩-২৪ মেয়াদের দ্বিবার্ষিক জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। আজ শনিবার সকাল ৯টা থেকে এ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে এবার ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার ১ হাজার ১০২ জন।

নির্বাচনে ক্লাবের বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম মনোনীত ফরিদা-শ্যামল পরিষদ এবং সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজের নেতৃত্বে সবুজ-ইলিয়াস পরিষদ নামে দুটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

এছাড়াও প্যানেলের বাইরে আরো ১০ জন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটে বিজয়ীরা আগামী দুই বছর জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় নেতৃত্ব দেবেন। ভোট গ্রহণ ও ফল ঘোষণার জন্য ক্লাবের সহযোগী সদস্য মো. মোস্তফা-ই-জামিলকে চেয়ারম্যান করে আট সদস্যের একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠিত হয়েছে।

প্রার্থী যারা

এবারের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী শ্যামল দত্ত। বিএনপি সমর্থিত সবুজ-ইলিয়াস পরিষদ থেকে সভাপতি পদপ্রার্থী কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ইলিয়াস খান।

ফরিদা-শ্যামল পরিষদ থেকে সিনিয়র সহ-সভাপতি পদে কার্তিক চ্যাটার্জি, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক আইয়ুব ভূইয়া ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচন করছেন।

সবুজ-ইলিয়াস পরিষদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি সৈয়দ আলী আসফার, যুগ্ম সম্পাদক ইলিয়াস হোসেন ও সাঈদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাহী কমিটির ১০টি সদস্য পদে উভয় প্যানেল থেকে ২০ জন ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো ১০ জন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com