ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » জিজিই প্রকল্পের উদ্যোগে বরগুনায় আয়বর্ধন মূলক প্রশিক্ষণ ও প্রাণীসম্পদের টিকাদান কর্মসূচি সম্পন্ন
জিজিই প্রকল্পের উদ্যোগে বরগুনায় আয়বর্ধন মূলক প্রশিক্ষণ ও প্রাণীসম্পদের টিকাদান কর্মসূচি সম্পন্ন

জিজিই প্রকল্পের উদ্যোগে বরগুনায় আয়বর্ধন মূলক প্রশিক্ষণ ও প্রাণীসম্পদের টিকাদান কর্মসূচি সম্পন্ন

বরগুনা প্রতিনিধি:
জিজিই প্রকল্পের উদ্যোগে বরগুনায় আয়বর্ধন মূলক প্রশিক্ষণ ও প্রাণীসম্পদের টিকাদান কর্মসূচি সম্পন্ন করা হয়েছে। (২৬ নভেম্বর) শুক্রবার বেসরকারী উন্নয়ন সংস্থা সাউথ এশিয়া পার্টনার শীপ বাংলাদেশের বাস্তবায়নে ও আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরী সহযোগীতায় গার্লস গেট ইকুয়্যাল( জিজিই) প্রকল্পের উদ্যোগে বরগুনা সদর উপজেলার বদরখালী, গৌরিচন্না ,এম বালিয়াতলী,আয়লা পাতাকাটা,কেওড়াবুনিয়া এবং বুড়িরচর ইউনিয়নে প্রানী সম্পদের টিকাদান কর্মসূচি এবং প্রকল্পের সুবিধা ভোগীদের আয়বর্ধন মূলক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মপ প্রকল্পের যুব অথনৈতিক ক্ষমতায়ন কম্পোনেন্ট এর আওতায় পর্যায়ক্রমে টিকাদান ক্যাম্পেইনে ৫টি স্পটে প্রায় ৭০০ টি গরু, ৫০০ টি ছাগল, ১৫০০ হাঁস, ২০০০ মুরগী এবং ৩০০০ মুরগীর বাচ্চাকে টিকা প্রদান করা হয়।
অপরদিকে ৬০০ সুবিধা ভোগীকে পৃথক ৩০টি ব্যাচে পশুপালন, গৃহপালিত প্রাণী লালন পালন, মাছচাষ এবং সব্জি চাষ সহ আয়বর্ধন মূলক কর্মসূচির উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।
টিকাদান কর্মসূচিপরিচালনা ও প্রশিক্ষণে সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা পরিতোষ চন্দ্র ব্যাপারী এবং জীবন্ত কুমার মন্ডল।টিকাদান কর্মসূচি ও প্রশিক্ষণের সমন্বয়ক ছিলেন প্রকল্পের যুব অর্থনৈতিক ক্ষমতায়ন কম্পোনেন্টের টেকনিক্যাল অফিসার বাবুল চন্দ্র দাস এবং সহযোগীতায় ছিলেন সংশ্লিষ্ট ফিল্ড ফ্যাসিলেটেটরগণ। বিভিন্ন সময়ে টিকাদান ক্যাম্পেইন ও প্রশিক্ষণ কর্মসূচি পরিদর্শন করেন মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার আব্দুল হক আব্বাস এবং প্রকল্প ব্যবস্থাপক খোরশেদ আলম প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com