ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » ঝিকরগাছায় সাংবাদিককে সংবাদ সংগ্রহে বাধা ও হুমকি দেওয়ায় থানায় জিডি
ঝিকরগাছায়  সাংবাদিককে সংবাদ সংগ্রহে বাধা ও হুমকি দেওয়ায় থানায় জিডি

ঝিকরগাছায় সাংবাদিককে সংবাদ সংগ্রহে বাধা ও হুমকি দেওয়ায় থানায় জিডি

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : 

যশোরের ঝিকরগাছায় সংবাদ সংগ্রহের সময় বাঁধা দেওয়া এবং সংবাদ প্রকাশের পরবর্তীতে মোবাইল ফোনে এক সাংবাদিককে গালীগালাজ এবং হুমকির সূত্র ধরে ঝিকরগাছা থানায় সাধারণ ডায়েরী(জিডি) করা হয়েছে। 

ঘটনার সূত্রে জানা যায়, স্থানীয় দৈনিক সত্যপাঠ ও সাপ্তাহিক আঁচড় পত্রিকার ঝিকরগাছা উপজেলা প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল দৈনিক লোকমতের নির্বাহী ও বার্তা সম্পাদক সাংবাদিক আফজাল হোসেন চাঁদ ১৬ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ সকাল ১১টার দিকে ‘ঝিকরগাছা রেলওয়ে স্টেশনের পরিত্যক্ত স্থানে একক ভাবে লীজ ও বন্দোবস্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন’ এর জন্য একটি সংবাদ প্রকাশ করতে পৌরসভার ৬নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা মো: ইদ্রিস আলী তাকে দাওয়াত দেন। 

তিনি সংবাদ সংগ্রহনের জন্য উক্ত স্থানে গেলে কৃষ্ণনগর (প্রাক্তন রেল স্টেশন ভবন সংলগ্ন) গ্রামের মৃত. আব্দুল লতিফের ছেলে তারিক মাহমুদ তার ব্যবহাহৃত ০১৭১১-১৮২৯৩৫ নাম্বার থেকে আমাকে মিতালী সিনেমা হলের পার্শ্বে ডাকেন। তিনি উক্ত স্থানে গেলে, সেখানে থাকা কাটাখাল কালীতলা গ্রামের মৃত. আব্দুর রউফ মন্ডলের ছেলে মোঃ কামারুল ইসলাম ও তারিক মাহমুদ তাকে (আফজাল হোসেন চাঁদ) প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের সংবাদ প্রচারের জন্য নিষেধ করেন।

কিন্তু সে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের সংবাদ বন্ধ না করায় ১৬ সেপ্টেম্বর রাত ৯টা ১৬ মিনিটের সময় মোঃ কামারুল ইসলাম তাকে ০১৯১৯-৩৯৭১৭১ নাম্বার হতে কল করে অকথ্য ভাষায় গালিগালজ ও হুমকি প্রদর্শন করেন। সেই টা তার মোবাইলে রের্কড রয়েছে। এমতাবস্থায় তারা সাংবাদিক আফজাল হোসেন চাঁদ এর উপর বিভিন্ন ভাবে ক্ষতি সাধন করতে পারে বলে তিনি মনে করেন থানায় সাধারণ ডায়রী করেছেন। সাধারণ ডাইরী নং ৭০৫, তাং ১৭/০৯/২০২০ইং।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক জানান, ‘ঝিকরগাছা রেলওয়ে স্টেশনের পরিতাক্ত স্থানে একক ভাবে লীজ ও বন্দোবস্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন’ এর একটি সংবাদ প্রচার বন্ধ করতে সাংবাদিক আফজাল হোসেন চাঁদকে গালিগালাজ ও হুমকি দিয়েছে। সে আমার নিকট আইনী সহযোগিতা চেয়ে সাধারণ ডাইরী করেছে। ঘটনার বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*