Friday , 1 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

ঝিনাইদহের কালীগঞ্জের সুপারের স্বেচ্ছাচারিতায় চলে সুন্দরপুর দাখিল মাদরাসা

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার সুন্দরপুর দাখিল মাদ্রাসাটি চলছে নানা অনিয়ম,দূর্নীতি এবং স্বেচ্ছাচারিতার মধ্য দিয়ে। এখানে নেই কোন জবাবদিহিতা। মানা হয়না কোন সরকারী নির্দেশনা। অনেকটা সুপারের ইচ্ছামতোই চলে সবকিছু। শিক্ষকরা সরকারী সকল সুযোগ সুবিধা ভোগ করলেও দেখার কেউ নেই বলে অভিযোগ আছে। এ সমস্ত অনিয়মের বিষয়ে খোঁজ নিতে (১১জানুয়ারী) বৃহস্পতিবার দুপুর ২টার আগে মাদ্রাসায় গেলে প্রতিষ্ঠানটি বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে মাদ্রাসার সুপার আসাদুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষকরা সব বেতন তুলতে যাবে আর ছেলেমেয়েদের খেলাধুলা করানো হয়েছে এজন্য প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। এলাকাবাসীর অভিযোগ এই মাদ্রাসায় ঠিক মত ক্লাস করানো হয় না। প্রত্যেকদিন নির্দিষ্ট  সময়ের আগেই মাদ্রাসা ছুটি দিয়ে চলে যান শিক্ষকরা।
এদিকে ১৮ ডিসেম্বর ২০২৩ এ রাষ্ট্রীয় নির্দেশনা অনুযায়ী সকল সরকারী আধা সরকারী অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠানে একদিনের শোক ঘোষনা করে।  কুয়েতের আমির শেখ নাওয়াফ আল আহমদ আল জাবের আল সাবাহ এর মৃত্যুতে জাতীয় পতাকা অর্ধনর্মিত রাখার নির্দেশনা থাকলেও ঐ দিন পতাকা-ই উত্তোলন করা হয়নি। এই বিষয়ে কালিগঞ্জ মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন শিক্ষা প্রতিষ্ঠান দশটা থেকে সাড়ে চারটা পর্যন্ত খোলা থাকবে, বন্ধ করে রাখার কোন সুযোগ নেই।
আমরা সব শিক্ষকদের বলে দিয়েছি কেউ যদি বন্ধ করে রাখে তাহলে সে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে জবাবদিহি করতে হবে। সেই সাথে বিষয়টি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply