Tuesday , 27 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে ইউপি সদস্য নিহত
--প্রেরিত ছবি

ঝিনাইদহে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে ইউপি সদস্য নিহত

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে হাবিবুর রহমান রিপন (৪৩) নামের এক ইউপি সদস্যকে হত্যা করেছে প্রতিপক্ষরা। এসময় আহত হয়েছেন আরও চারজন। সোমবার (১৬ অক্টোবর) রাত ১২টার দিকে উপজেলার আবাইপুর ইউনিয়নের আবাইপুর বাজারের পাশে এ ঘটনা ঘটে।

নিহত হাবিবুর রহমান রিপন ১১নং আবাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মাস্টারের পুত্র এবং ৭নং ওয়ার্ডের (মীনগ্রামের) ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। আহতরা হলেন, রাশিদুর রহমান রাসেল, আমিনুর রহমান সহ আরও ২ জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আমিনুর রহমানের অবস্থা আশংকাজনক।
স্থানীয়রা জানান, কয়েকদিন আগে স্থানীয় মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে ফেলে কে বা কারা। এই নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল গ্রুপের মধ্যে বিবাদ চলে আসছিল। এ নিয়ে  রোববার (১৫ অক্টোবর) রাতে কয়েক দফা বিরোধ মীমাংসায় শৈলকুপা থানায় বৈঠক হয়। বৈঠক শেষে এমপি আব্দুল হাইয়ের সমর্থক হাবিবুর রহমানসহ কয়েকজন মোটরসাইকেলে বাড়ি ফিরছিল। পথে আবাইপুর বাজার পার হলেই প্রতিপক্ষের সমর্থকরা তাদের ওপর হামলা করে। এতে চারজন আহত হন। তাদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রিপনকে মৃত ঘোষণা করেন।
ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নাঈম সিদ্দিকী জানান, নিহত ও আহতদের শরীরে এলোপাতাড়ি আঘাত করা হয়েছে। এছাড়া নিহত হাবিবুর রহমানের মাথায় বড় ধরনের আঘাত আছে। সম্ভবত ইন্টারনাল রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। এদিকে হত্যাকান্ডের পর পরই এলাকায় প্রতিপক্ষের বাড়ি ঘরে ব্যাপক হামলা,ভাংচুর  এবং লুটপাটের ঘটনা ঘটে।
এ ব্যাপারে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই জানান, আমার সমর্থক হাবিবুর রহমানকে যারা পিটিয়ে হত্যা করেছে তাদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।
ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল জানান, আমি ঢাকাতে আছি, শুধু শুনেছি একজন মারা গেছে। তবে কি নিয়ে সংঘর্ষ হয়েছে তা বলতে পারছিনা। গোলমাল হচ্ছে শুনে পুলিশকে ফোন দিয়েছি যেন লুটপাটের ঘটনা না ঘটে।
শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply