Tuesday , 27 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

ঝিনাইদহে জবেদা খাতুন একাডেমীর শুভ উদ্বোধন

ঝিনাইদহ  প্রতিনিধিঃ

ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের ঝিনাইদহ শিক্ষা সহায়তা কার্যক্রম সম্প্রসারণের অংশ হিসেবে জবেদা খাতুন একাডেমীর শিক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। সংস্থাটির এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইডিপি) কর্তৃক প্রতিষ্ঠানটি পরিচালিত হবে। আজ শনিবার সকাল ১১টায় ৪২/০১ শহীদ মশিউর রহমান সড়কস্থ, পৌরসভাধিন পুরাতন ট্রাক টার্মিনালের বিপরীত পাশে জাতীয় সংগীত পরিবেশন, শান্তির পায়রা উড়ানো, ফিতাকেটে ফলকের ফর্দা সরিয়ে  জবেদা খাতুন একাডেমী ভবনের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২(হরিনাকুন্ডু) আসন থেকে নবনির্বাচিত মাননীয় জাতীয় সংসদ সদস্য জনাব নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ঝিনাইদহ জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম  মহোদয়ের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব রথীন্দ্রনাথ রায়,পুলিশ সুপার  জনাব আজিম-উল- আহসান,ঝিনাইদহ কে সি কলেজের সাবেক অধ্যক্ষ ড. বি এম রেজাউল করিম, ঝিনাইদহ পৌরসভার মেয়র জনাব কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব আনন্দ কিশোর শাহা ।

সভাপতিত্ব করেন জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আবু শাহরিয়ার জাহেদী পিপুল। আরও উপস্থিত ছিলেন হরিনাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মশিউর রহমান জোয়ার্দ্দার,ঝিনাইদহ সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব শহিদুল ইসলাম হিরন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ খন্দকার হাফিজ ফারুক,

সমাজকর্মী শান্তি জোয়ার্দার, মানবাধিকার সংগঠক আমিনুর রহমান টুকু, এ্যাড: মোকাররম হোসেন টুলুসহ গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, রাজনৈতিক ও শুশীল সমাজের নেতৃবৃন্দ। প্রতিষ্ঠানটি স্পেশাল কারিকুলামে নার্সারি থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত বর্তমানে শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে তবে পরে সম্প্রসারণ করা হবে বলে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাহেদী পরিবারের উল্লেখযোগ্য জনকল্যাণমূলক কার্যক্রমের পরিচিতি তুলে ধরে বক্তারা বলেন,
ঝিনাইদহের কৃতি সন্তান দেশবরেণ্য ভাষা সৈনিক মোঃ জাহিদ হোসেন মুসা মিয়ার  পৈত্রিক বসত বাড়ি বঙ্গবন্ধু সড়ক ঝিনাইদহ পৌরসভায় তবুও  ঝিনাইদহের মানুষের জীবনমান উন্নয়নে নিরবচ্ছিন্ন ভাবে বিভিন্ন সমাজ উন্নয়নমূলক  কর্মকান্ড পরিচালনা করে আসছে এই পরিবারটি।

ভাষা সৈনিক পিতার সন্তান হিসেবে জনকল্যাণমুখী  কর্মকান্ডের মধ্যে উল্লেখযোগ্য কাজের মধ্যে যেমন শিক্ষার মান উন্নয়ন ও অবকাঠামো নির্মাণ  সহায়তা কর্মসূচি,ধর্মীয় জ্ঞাণ সমাজে ছড়িয়ে দিতে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ ও উন্নয়ন।

স্বাস্থ্যসেবার উন্নয়ন ও সেবা সহায়তা, নিয়মিত খাদ্য সহায়তা কর্মসূচি, সামাজিক ও পরিবেশগত অবকাঠামো উন্নয়ন কর্মসূচি, ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়ন কর্মসূচি জরুরী মানবিক সহায়তা, কমিউনিটি উন্নয়ন কর্মসূচি হাতে নিয়ে  কাজ করে যাচ্ছেন এই জাহেদী পরিবার। আধুনিক ঝিনাইদহ বিনির্মাণে যুব সমাজ কে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলেও জানান।

About Syed Enamul Huq

Leave a Reply