Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

ঝিনাইদহে মানবিক ডাঃ সোহাগের পৃষ্ঠপোষকতায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি:

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ এ মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন ডাক্তার সোহাগ।

ঝিনাইদহ সদর উপজেলার ১৭নং নলডাঙা ইউনিয়নের আড়মূখী জে জে মাধ্যমিক বিদ্যালয়ে দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ৯টা থেকে শুরু হয়ে প্রায় সারাদিন এ ফ্রী  মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়। ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের  ডাঃ মোঃ শফিউল আলম (সোহাগ)  এমবিবিএস,বিসিএস(স্বাস্থ্য),এফসিপিএস (মেডিসিন),এমএসিপি(আমেরিকা), এফসিপিএস(নিউরোমেডিসিন),এফপি কনসালটেন্ট মেডিসিন এর পৃষ্ঠপোষকতায় এ ক্যাম্প পরিচালিত হয় ।

তিনি আড়মুখী কুঠিপাড়া গ্রামের  স্বনামধন্য স্কুল শিক্ষক জনাব বজলুর রহমান জোয়ার্দ্দারের সন্তান। আজ তিন বছর অত্র এলাকার গণমানুষের মানুষের স্বাস্থ্য  সেবায় তিনি নিজেকে উৎসর্গ করেছেন।

বিভিন্ন ধরনের রোগের বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন  ১৭ জন এমবিবিএস  ডাক্তার ও প্রায় ১শত ২০জন স্বেচ্ছাসেবক ও ৩০ জন গ্রাম্য ডাক্তারদের টিমের অক্লান্ত পরিশ্রমে প্রায় ২ হাজার বিভিন্ন রুগির ফ্রী মেডিকেল সেবা প্রদান করেন ডাঃ সোহাগ।

আরও যেসকল এমবিবিএস  ডাক্তারবৃন্দগণ সেবা প্রদান করেন ঝিনাইদহ সদর হাসপাতালের ইনডোর মেডিকেল অফিসার  ডাঃ মোঃ মুস্তাফিজুর রহমান (রুবেল),গাইনি,মেডিসিন  ও ডায়াবেটিস বিশেজ্ঞ ডাক্তার তামান্না সুলতানা,ঝিনাইদহ সদর হাসপাতালের গাইনি, প্রসূতি, স্ত্রী রোগ বিশেজ্ঞ ডাঃ সাদিয়া সুলতানা মল্লিকা, কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চর্ম, যৌন,

সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ ডাক্তার মোঃ ফারুক হোসাইন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি, মূত্রনালী, মূত্রথলী,প্রোস্টেট ও ব্রেস্ট সার্জারী অভিজ্ঞ ডাক্তার মাজেদুর রহমান, ডাক্তার তৌফিকুর রহমান, ঝিনাইদহ সদর হাসপাতালের অর্থোপেডিক সার্জন মনিরুল ইসলাম, নাক কান গলা বিশেষজ্ঞ ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, ডাঃ এইচ কে এস সালেহীন সাচিব,ডেন্টাল সার্জন ডাঃ মোঃ এমদাদ হোসেন, ডাঃ মোঃ নাঈম সিদ্দিকীসহ আরও অনেকে দিনব্যাপী ফ্রী মেডিকেল সেবা প্রদান করেন।

বিদ্যালয়টির বিভিন্ন শ্রেণি কক্ষে ভিন্ন ভিন্ন বুথের মাধ্যমে সকল প্রকার রোগের সেবা প্রদান করা হয়। তবে মাত্র ২০ টাকার বিনিময়ে রক্তের গ্রুপ নির্নয় করা তাছাড়া আর কোন অর্থ নেওয়া হয় না। বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন ডাঃ সোহাগ আমাদের বিদ্যালয়ের ছাত্র ছিলেন এবং তার বাবাও এই স্কুলের এ্যাসিস্টান্ট শিক্ষক ছিলেন। এলাকার গণমানুষের স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করতেই তার এই মহৎ উদ্যোগ।

সেবা গ্রহণকারী বেশ কয়েকজন বলেন, আমরা অনেক সময় বা টাকার অভাবে এমবিবিএস ডাক্তার দেখাতে পারিনা সেজন্য প্রতিবছর আমাদের গ্রামের কৃতিসন্তান সেবা দিয়ে থাকেন।

ডাঃ সোহাগ যে ফ্রী মেডিকেল ক্যাম্প করে গরীব অসহায় মানুষের সেবার দ্বার উন্মোচন করেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে। তার এই মহৎ কাজ ইতিমধ্যেই আমাদের এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। এই ইউনিয়ন ছাড়াও ঝিনাইদহের বিভিন্ন ইউনিয়ন থেকে সাধারণ মানুষ আসেন তার দেওয়া ফ্রী মেডিকেল সেবা গ্রহণ করতে।

About Syed Enamul Huq

Leave a Reply