ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ‘টিকা পাওয়া সাপেক্ষে গণটিকা কার্যক্রম আবারও শুরু হবে’-স্বাস্থ্য মন্ত্রী
‘টিকা পাওয়া সাপেক্ষে গণটিকা কার্যক্রম আবারও শুরু হবে’-স্বাস্থ্য মন্ত্রী
--ফাইল ছবি

‘টিকা পাওয়া সাপেক্ষে গণটিকা কার্যক্রম আবারও শুরু হবে’-স্বাস্থ্য মন্ত্রী

অনলাইন ডেস্ক:

করোনা সংক্রমণ রোধে পর্যাপ্ত পরিমাণ টিকা হাতে না আসায় গণটিকা কার্যক্রম আপাতত শুরু হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ রবিবার (১৫ আগস্ট) দুপুরে মহাখালীতে বিসিপিএস মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে এ কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা পেতে চীনের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছি। যৌথভাবে টিকা উৎপাদনের বিষয়ে আগামী সপ্তাহে চুক্তি হবে। রাশিয়ার সঙ্গে আমাদের টিকা চুক্তি সম্পন্ন হয়েছে। এখন টিকা পেতে অপেক্ষায় আছি। ভারতের কাছে পাওনা আছে দুই কোটি ৩০ লাখ টিকা। কোনো কার্যক্রম আটকে নেই। টিকা পাওয়া সাপেক্ষে গণটিকা কার্যক্রম আবারও শুরু হবে।

মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ রোধে পর্যাপ্ত পরিমাণ টিকা হাতে না আসায় গণটিকা কার্যক্রম আপাতত শুরু হচ্ছে না। তবে সারা দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের জন্য যথেষ্ট পরিমাণ টিকা হাতে এলেই আবারও গণটিকা কার্যক্রম শুরু হবে। তিনি বলেন, এই সপ্তাহে আমরা ৫৪ লাখ টিকা পেয়েছি। মাসের শেষের সপ্তাহের মধ্যে আরও ৫০ লাখ টিকা আসবে। এর মধ্যে আমাদের স্বাভাবিক টিকা কার্যক্রম চলমান থাকবে।

জাহিদ মালেক বলেন, দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি কমতে শুরু করেছে। গতমাসেও আমাদের সংক্রমণ পরিস্থিতি অনেক খারাপ ছিল। সংক্রমণের হার ৩২ শতাংশে উঠে গিয়েছিল। এখন এটা কমে ২০ শতাংশের মধ্যে চলে এসেছে। তবে সংক্রমণ ও মৃত্যু কিছু কমলেও আমরা সন্তুষ্ট নই, আমরা পাঁচ শতাংশের নিচে সংক্রমণ চাই।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*