Monday , 15 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ট্রাম্পের অডিও কল ফাঁস, ফল পাল্টাতে জর্জিয়ার কর্মকর্তাকে চাপ
--সংগৃহীত ছবি

ট্রাম্পের অডিও কল ফাঁস, ফল পাল্টাতে জর্জিয়ার কর্মকর্তাকে চাপ

আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তাকে নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার উদ্দেশ্যে পর্যাপ্ত ভোটের “সন্ধান” করতে বলেন। গতকাল রবিবার জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপারজারকে করা ট্রাম্পের ওই ফোনালাপের একটি অডিও ফাঁস হয়েছে।  

ওয়াশিংটন পোস্টের ফাঁস করা অডিওতে ট্রাম্প রিপাবলিকান সেক্রেটারি অফ স্টেটের ব্র্যাড রাফেনসপারগারকে বলেন, “আমি কেবল ১১,৭৮০ ভোট পেতে চাই।” সেক্রেটারি অব স্টেটকে এই ১১ হাজার ভোট কোনোভাবে খুঁজে বের করার জন্য বারবার বলছিলেন ট্রাম্প।

ট্রাম্পকে ভোটের ফল পাল্টাতে এ সময় সুর নরম করতেও শোনা যায়। উত্তরে মিঃ রাফেনস্পারগার জর্জিয়ার ফলাফল সঠিক আছে বলে ট্রাম্পকে জানান। একপর্যায়ে ওই কর্মকর্তাকে নির্দেশ না মানলে হুমকিও দেন ট্রাম্প। তবে তিনি বিনয়ের সঙ্গে কাজটি করতে অস্বীকৃতি জানান। জো বাইডেন অন্যান্য সুইং রাজ্যের পাশাপাশি জর্জিয়াতে ৩০৬ ভোট পেয়ে জয়লাভ করেন, যেখানে ট্রাম্প পান ২৩২ ভোট।

উল্লেখ্য, কংগ্রেসের আগামী বুধবার আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল অনুমোদনের কথা রয়েছে। আর ডেমোক্র্যাটের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আগামী ২০ জানুয়ারি রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন। 

সূত্র: বিবিসি।

About Syed Enamul Huq

Leave a Reply