ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী
ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গার্মেন্টসের সঙ্গে সঙ্গে সমানতালে আমাদের ডিজিটাল ডিভাইস তৈরি হবে। ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করবো এবং রপ্তানি ক্ষেত্রে এটাই হবে মূল পণ্য। এটি রপ্তানি করে আমরা অনেক বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো। সেই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করে যাচ্ছে।

আজ বুধবার (৬ জুলাই) সকালে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে আরও যুক্ত আছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতা এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে চুয়েট ক্যাম্পাসের প্রায় পাঁচ একর জায়গার ওপর নির্মাণ করা হয়েছে এই আইটি বিজনেস ইনকিউবেটর। এখানে ২৫০ জন উদ্যোক্তা, ফ্রিল্যান্সার ও সম্ভাবনাময় স্টার্টআপ ব্যবসাপ্রতিষ্ঠানকে আর্থিক, কারিগরি ও প্রযুক্তিগত সেবা-পরামর্শ দিয়ে ব্যবসার বিকাশে সহায়তা দেওয়া হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com