Friday , 24 March 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঢাকায় বিএনপির কর্মসূচির দিনে আজ মাঠে আ. লীগও

ঢাকায় বিএনপির কর্মসূচির দিনে আজ মাঠে আ. লীগও

অনলাইন ডেস্ক:

গত কয়েক মাসের ধারাবাহিকতায় বিএনপির কর্মসূচির দিনে আজ শুক্রবারও মাঠে থাকবে আওয়ামী লীগ। জুমার পর দুই দল রাজধানীতে পৃথক কর্মসূচি দিয়েছে। তবে দুই দলের কর্মসূচি ভিন্ন ভিন্ন স্থানে, বেশ দূরত্বে। যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে বিএনপির সমমনা রাজনৈতিক দলগুলোও এদিন পদযাত্রা কর্মসূচি পালন করবে।

দুই দলের সূত্রে জানা গেছে, আজ রাজধানীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী একাধিক সংগঠন কর্মসূচি পালন করবে। বিএনপি দুই সিটি করপোরেশন এলাকায় দুটি পদযাত্রা করবে। গত ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার কর্মসূচির দিনে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করেছিল। দুই দলের কর্মসূচিকে কেন্দ্র করে দেশের অনেক জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে।

আওয়ামী লীগ নেতারা জানান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আজ বিকেল ৩টায় মোহাম্মদপুরে মকবুল হোসেন কলেজের সামনে শান্তি সমাবেশ করবেন। এতে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যুবলীগ উত্তর ও দক্ষিণ পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে। ঢাকা মহানগর দক্ষিণ বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং বিকেল ৪টায় ঢাকা মহানগর উত্তর যুবলীগের আয়োজনে ফার্মগেটে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

গতকাল যুবলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ ফেব্রুয়ারি গাজীপুর এবং ১১ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, যশোরসহ বিভিন্ন জেলায় পদযাত্রার নামে বিএনপি-জামায়াত সন্ত্রাস, সহিংস রাজনীতি, প্রকাশ্যে অস্ত্রের মহড়া, জনগণ ও পুলিশের ওপর হামলা, সাধারণ মানুষের জানমালের ক্ষতিসহ গাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়েছে। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করবে সংগঠনটি। এতে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল উপস্থিত থাকবেন।

মতিঝিল ব্রাদার্স ক্লাব মাঠ থেকে পদযাত্রা শুরু হয়ে নয়াবাজার গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সময়ে উত্তরা জসিম উদ্দিন মোড় থেকে পদযাত্রা আব্দুল্লাহপুর পর্যন্ত যাবে। এই পদযাত্রায় নেতৃত্বে দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য  খন্দকার মোশাররফ হোসেন।

তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে বিএনপি এই কর্মসূচি পালন করবে। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এলডিপি বিকেল ৩টায় কারওয়ান বাজার থেকে এবং গণফোরাম-পিপলস পার্টি মতিঝিলের ইডেন কমপ্লেক্সের সামনের সড়ক থেকে পদযাত্রা করবে। এ ছাড়া সমমনা জাতীয়বাদী জোট সকাল সাড়ে ১০টায় বিজয়নগরে আল-রাজি কমপ্লেক্সের কাছ থেকে এবং পেশাজীবী গণতান্ত্রিক জোট সকাল ১১টায় পুরানা পল্টন মোড় থেকে পদযাত্রা করবে।

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আগামীকাল শনিবার ঢাকা ছাড়া অন্য সব মহানগরে পদযাত্রা  করবে বিএনপি। এসব পদযাত্রায় দলের স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানসহ দলের জ্যেষ্ঠ নেতারা নেতৃত্ব দেবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply