Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঢাকা উত্তরে মশা বিস্তার রোধে অভিযান, সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা
--সংগৃহীত ছবি

ঢাকা উত্তরে মশা বিস্তার রোধে অভিযান, সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টের অভিযানে ২৮টি মামলায় সর্বমোট ৫ লক্ষ ৪৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ বুধবার ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ৫০ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ৩৬ হাজার ৫০০ টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌফিকুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ২০ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ হোসেন ও যতন মার্মা পরিচালিত মোবাইল কোর্টে ১১টি মামলায় ২ লক্ষ ১ হাজার টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৪০ হাজার টাকা এবং ৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ২৮টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৫ লক্ষ ৪৭ হাজার ৫০০ টাকা।

এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” মানার পাশাপাশি ও করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয় বলে ডিএনসিসি জানিয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply