ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » ঢাকা শহরের গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে: মেয়র তাপস
ঢাকা শহরের গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে: মেয়র তাপস
--সংগৃহীত ছবি

ঢাকা শহরের গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে: মেয়র তাপস

অনলাইন ডেস্ক:

আগামী ২৬ ডিসেম্বর হতে চালু হতে যাওয়া বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমে পরীক্ষামূলক যাত্রাপথে সূচনার মাধ্যমে ধীরে ধীরে ঢাকা শহরের পুরো গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ বুধবার সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে নগরীর শংকরে পথচারী পারাপার সেতুর উদ্বোধন শেষে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই আশাবাদ ব্যক্ত করেন।

জানা যায়, বাস রুট রেশেনালাইজেশন এর কাজ দ্রুত এগিয়ে চলছে। আগামী ২৬ শে ডিসেম্বর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এই রুটের কার্যক্রম উদ্বোধন করবেন। এরই মধ্যে যাত্রী ছাউনি, অবকাঠামো উন্নয়ন এবং বাস-বে নির্মাণ করা করা হচ্ছে। নতুন নকশায় নির্মাণ করা হচ্ছে নান্দনিক এই যাত্রী ছাউনি।

শেখ তাপস বলেন, আমরা আশা করছি, আগামী ২৬ ডিসেম্বর থেকে এই যাত্রাপথে সূচনার মাধ্যমে ঢাকা শহরের পুরো গণপরিবহনে একটি শৃঙ্খলা ফিরে আসা শুরু করবে। আমাদের যে সকল অবকাঠামো উন্নয়ন প্রয়োজন ছিল, উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন মিলে আমরা সে কাজগুলো সম্পন্ন করছি। আশা করি, আগামী ২০২২ সালের মধ্যেই এর পূর্ণ বাস্তবায়ন হলে ঢাকাবাসী এর যথাযথ সুফল পাবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমি ঢাকাবাসীকে অনুরোধ করব, আমরা পথচারী সেতুসহ যে সকল অবকাঠামোগুলো নির্মাণ করি, রাস্তা পারাপারে সেগুলো যেন ব্যবহার করা হয়। আমাদের সকল চৌরাস্তাগুলো নিয়ে যানচলাচল ব্যবস্থাপনাকে আধুনিক এবং স্বয়ংক্রিয় করার উদ্যোগ গ্রহণ করেছি। পথচারী পারাপারের সুনির্দিষ্ট যে জেব্রা ক্রোসিং সেগুলোও আমরা নতুন করে করে দিচ্ছি। সুতরাং সুনির্দিষ্ট পথচারী পারাপারে যে জায়গাগুলো সেগুলো ব্যবহার করে, যত্রতত্র যেন রাস্তার ওপর না আসে, রাস্তার উপর দিয়ে যেন না হাটে। এগুলো করলে কিন্তু আসলে বিশৃঙ্খলা সৃষ্টি হয় এবং দুর্ঘটনা কবলিত হয়। আমি সকলের কাছে অনুরোধ করব, পথচারী পারাপারের যে জায়গাগুলো সেগুলো যেন যথাযথভাবে ব্যবহার হয়।”

এরপরে মেয়র জিগাতলায় নবনির্মিত যাত্রী ছাউনি পরিদর্শন এবং নগরীর ৬৮ নম্বর ওয়ার্ডের সারুলিয়া বাজার সংলগ্ন পূর্ব হাজিনগর এলাকায় অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ সংশ্লিষ্ট অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, সাধারণ আসনের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com