ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » আজ ঢাবির প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা
আজ ঢাবির প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা
--ফাইল ছবি

আজ ঢাবির প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

অনলাইন ডেস্ক:

শতবর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের মিলনমেলা বসবে আজ। ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই মিলনমেলার আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশসহ বিশ্বের ২৫ দেশে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের ১১ হাজার ৩২৭ জন প্রাক্তনী অনলাইন ও সশরীরে অংশ নেবেন।

এ মিলনমেলা উপলক্ষে এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সার্বিক প্রস্তুতি শেষ করা হয়েছে।

সেখানে নির্মাণ করা হয়েছে কার্জন হলের আদলে আলোকোজ্জ্বল তোরণ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এবারের মিলনমেলা আয়োজন করা হয়েছে ভিন্ন মাত্রায়।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল সাড়ে ৮টা থেকে অ্যালামনাই ও অতিথিরা প্রবেশ করতে শুরু করবেন। সকাল ১০টায় রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। ১০টা ৫০ মিনিটে প্রকাশিত গ্রন্থগুলোর মোড়ক উন্মোচন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ শিল্পীর আঁকা ১০০ ছবির প্রদর্শনীর উদ্বোধন করা হবে। দুপুর ১২টা ২০ মিনিটে রয়েছে ‘বাংলাদেশের পদযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

এতে সভাপতিত্ব করবেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। বিকেল ৩টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ গুণীজনকে মরণোত্তর সম্মাননা দেওয়া হবে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে রয়েছে সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনের একক পরিবেশনা।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে গবেষণার জন্য যে পরিমাণ বাজেট দরকার, সরকার থেকে তা পাওয়া যাচ্ছে না। গবেষণার জন্য আমরা অনুদান দিতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাংকিংয়ের ১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে আনতে আমরা ১০০ কোটি টাকার ফান্ড গঠনের লক্ষ্য নিয়ে এগোচ্ছি। এরই মধ্যে আমরা অনেক দূর এগিয়ে গিয়েছি। আশা করি আগামী দু-এক বছরের মধ্যে বাকি ফান্ড জোগাড় করে ফেলব। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে এরই মধ্যে আমাদের অনেকগুলো প্রকাশনার কাজ শেষ হয়েছে। আশা করছি ১২ মার্চ আনন্দ-উল্লাসে, শপথে-অঙ্গীকারে আমাদের মিলনমেলা সম্পন্ন করতে পারব। ’

প্রস্তুতির বিষয়ে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচার ও যোগাযোগ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বলেন, ‘মিলনমেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি, অন্যবারের চেয়ে এবার ব্যতিক্রমী মিলনমেলা হবে। ’

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com