ব্রেকিং নিউজ
Home » জাতীয় » তরুণরাই সমৃদ্ধ দেশ গড়ার যোগ্য কারিগর : স্পিকার
তরুণরাই সমৃদ্ধ দেশ গড়ার যোগ্য কারিগর : স্পিকার
--সংগৃহীত ছবি

তরুণরাই সমৃদ্ধ দেশ গড়ার যোগ্য কারিগর : স্পিকার

অনলাইন ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তরুণ সমাজকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, তরুণরাই সমৃদ্ধ দেশ গড়ার যোগ্য কারিগর। তরুণ শক্তিকে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।

আজ শনিবার হলিক্রস কলেজ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

হলিক্রস কলেজ পরিচালনা কমিটির সভাপতি ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ বিজয় এন ডি’ক্রুজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন হলিক্রস কলেজের অধ্যক্ষ সিস্টার শিখা গমেজ, কলেজের সাবেক সভাপতি কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, আইসিডিডিআরবি’র বিজ্ঞানী ড. ফিরদৌসী কাদরী, এরিয়া অব এশিয়া’র কো-অর্ডিনেটর সিস্টার ভায়োলেট রড্রিক্স।

অনুষ্ঠানে স্পিকার বলেন, ১৯৪৮ থেকে ১৯৫২ সাল পর্যন্ত রাষ্ট্রভাষা বাংলার দাবিতে আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থান এবং ১৯৭০ সালের সাধারণ নির্বাচনসহ ধারাবাহিক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা এসেছে। এ সুদীর্ঘ যাত্রায় বঙ্গবন্ধু বারবার কারারুদ্ধ হলেও অন্যায়ের কাছে মাথা নত করেননি। বরং সদর্পে বজ্রকণ্ঠে উচ্চারণ করেছিলেন, ‘সাত কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবা না’।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতাকে হত্যা করে চিহ্নিত অপশক্তি জাতির অস্তিত্বকে ধ্বংস করার অপপ্রসায় চালিয়েছিলো। কিন্তু তা ব্যর্থ হয়েছে। জাতির পিতার যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচার ও বঙ্গবন্ধু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান। স্বঅর্থায়নে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধু টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, মেট্রোরেলসহ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগুচ্ছে বাংলাদেশ। ২১০০ সালের ব-দ্বীপ পরিকল্পনার মাধ্যমে এদেশ জলবায়ুর বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলা করতে সমর্থ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণই ছিল বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতার আধার। বঙ্গবন্ধু সব সময়ই ছাত্র-যুবদের ওপর আস্থা রেখেছেন। তাদেরকে সঙ্গে নিয়ে দীর্ঘ লড়াই করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারও মহান মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তোলার জন্য শিক্ষা ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন এনেছে। কর্মসংস্থানের বিশেষ সুযোগ সৃষ্টি করেছে। এটা কাজে লাগানোর জন্য যুব শক্তির প্রতি আহ্বান জানান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com