ব্রেকিং নিউজ
Home » জাতীয় » তিস্তার পানি বিপদসীমার কাছাকাছি, আকস্মিক বন্যার আভাস
তিস্তার পানি বিপদসীমার কাছাকাছি, আকস্মিক বন্যার আভাস
--ফাইল ছবি

তিস্তার পানি বিপদসীমার কাছাকাছি, আকস্মিক বন্যার আভাস

অনলাইন ডেস্ক:

কয়েক দিনের ভারি বর্ষণে দেশের নদ-নদীর পানি বাড়ছে। আজ রবিবার তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে পানি বিপদসীমা অতিক্রম করতে পারে বা বিপদসীমার কাছাকাছি অবস্থান করতে পারে। এই সময়ে কোথাও কোথাও আকস্মিক বন্যার পূর্বাভাস দিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

গতকাল শনিবারের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কক্সবাজারসহ তত্সংলগ্ন অঞ্চল এবং দক্ষিণ অঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এ অঞ্চলসমূহে প্রধান নদ-নদীর পানি সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে এবং কোথাও কোথাও আকস্মিক বন্যা হতে পারে।

গতকাল বিকেল ৪টায় ভারি বর্ষণের সতর্কবার্তায় বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের প্রবণতা কমার কথা বলা হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছিল ঈশ্বরদীতে ১৯৬ মিলিমিটার। এ ছাড়া খেপুপাড়ায় ১৩৬, চট্টগ্রামে ১৩৩, টাঙ্গাইলে ১২১, টেকনাফে ১২০, সীতাকুণ্ডে ১১০ মিলিমিটারসহ একাধিক অঞ্চলে ভারি বৃষ্টি হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*