ব্রেকিং নিউজ
Home » জাতীয় » তুরস্ক সফরে গেলেন বিমানবাহিনী প্রধান
তুরস্ক সফরে গেলেন বিমানবাহিনী প্রধান
--ফাইল ছবি

তুরস্ক সফরে গেলেন বিমানবাহিনী প্রধান

অনলাইন ডেস্ক:

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক তুরস্ক সফরে গেছেন। শনিবার (১৪ মে) দুজন সঙ্গীসহ পাঁচ দিনের এ সফরে ঢাকা ত্যাগ করেন তিনি। তুরস্কের বিমানবাহিনীর কমান্ডার জেনারেল হাসান কুজুকায়ুজের আমন্ত্রণে শেখ আব্দুল হান্নান এই সফরে গেছেন।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান আধুনিক তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন এবং সেখানে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানাবেন।

তুরস্কে অবস্থানকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান জেনারেল হাসান কুজুকায়ুজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পারস্পরিক দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক বিমানবাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসূ সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান তুরস্কের এরোস্পেস ইন্ডাস্ট্রিজসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সামরিক সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

সংশ্লিষ্টরা মনে করছেন, বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে, যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

সফর শেষে বিমানবাহিনী প্রধান আগামী ২০ মে দেশে ফিরবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com