ব্রেকিং নিউজ
Home » জীবনযাপন » অভিনন্দন » দেশের কল্যাণে নিজেকে সঁপে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা : ড. নিম চন্দ্র ভৌমিক

দেশের কল্যাণে নিজেকে সঁপে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা : ড. নিম চন্দ্র ভৌমিক

অনলাইন ডেস্ক: বাবা-মা, পরিবার-পরিজন হারিয়েও কঠোর সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়ে দেশের মানুষের কল্যাণে নিজেকে সঁপে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলে মন্তব্য করে সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন, বার বার জীবনের ঝুকি নিয়েও তিনি সংগ্রাম করে আওয়ামী লীগ তথা বাংলাদেশকে নিজের পায়ে দাঁড় করানোর জন্য কাজ করে যাচ্ছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে জাতীয় স্বাধীনতা পার্টি আয়োজিত কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৮১ সালে যেদিন শেখ হাসিনা এদেশে আসলেন সেদিন ছিল ঝঞ্ঝাবিক্ষুদ্ধ। আমরা এমন একজন ব্যক্তিকে বরণ করেছি সেদিন-আমাদের সব আছে কিন্তু তাঁর মা নেই বাবা নেই, ভাই নেই। তবুও তিনি এদেশের মানুষের গণতন্ত্র নিশ্চিত করেছেন, একই সাথে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

জেএসপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ জলিল, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ কংগ্রেস মহাসচিব এডভোকেট মো. ইয়ারুল ইসলাম, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কেএসপি মো. সিরাজুল হক, বিএমবি চেয়ারম্যান মির্জা আজম, বাংলাদেশ জাসদ নেতা হুমায়ূন কবির, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল, ইনসানিয়াত পার্টি চেয়ারম্যান ক্বারী আবদুল মজিদ পঞ্চগড়ী, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মিসেস সাবিনা জাহান খুশি, দক্ষিন সভাপতি দেলোয়ার হোসেন, উত্তরের সভাপতি বি কে লালা, ছাত্র বিষয়ক সম্পাদক মোমিনুল ইসলাম প্রমুখ। সঞ্চালনা করেন : বিশিষ্ট সংগঠক কবি মির্জা শেলী।

সভাপতির বক্তব্যে মিজানুর রহমান মিজু বলেন, সংগ্রাম মুখর জীবন শেখ হাসিনা একদম পরিবার থেকে দেখে এসেছেন। বাবা মায়ের সংগ্রামের যে মুল লক্ষ-মানুষের মধ্যে অগাধ ভালোবাসা তা শেখ হাসিনা পরিবার থেকেই ধারন করেছেন। সব রকম শঙ্কা নিয়েও তিনি নিজের ভাগ্যের কথা না ভেবে দেশের মানুষের কথা ভেবেছেন।

তিনি বলেন, শেখ হাসিনার দৃঢ়তার কারণেই বঙ্গবন্ধু হত্যার বিচার, জাতীয় চারনেতা হত্যার বিচার এবং যুদ্ধাপরাধীদের বিচারসহ সকল হত্যাকাণ্ডের বিচারের পথ উম্মুক্ত হয়েছে। বিচারহীনতার সংস্কৃতি থেকে ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে বাংলাদেশ। তার দৃঢ় নেতৃত্বের কারণে করোনার মত মহামারী মোকাবেলা করতে সক্ষম হয়েছে জাতি।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্হ্যতা, দেশ ও জাতির কল্যাণ এবং করোনা, বন্যাসহ বিভিন্ন মহামারী ও দুর্যোগ থেকে মুক্তির জন্য রহমত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ক্বারী মাওলানা মো. আসাদুজ্জামান। জাতীয় স্বাধীনতা পার্টির পক্ষ থেকে চট্টগ্রাম, ঝিনাইদহ, সাতক্ষিরাতেও মাননীয় প্রধানমন্ত্রী জন্মদিন পালন করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*