ব্রেকিং নিউজ
Home » জাতীয় » দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪৫,শনাক্ত ১১৪৬৩ জন
দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪৫,শনাক্ত ১১৪৬৩ জন

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪৫,শনাক্ত ১১৪৬৩ জন

অনলাইন ডেস্ক:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৪৫ জন প্রাণ হারিয়েছেন। নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৬৩ জন। আগের দিনের তুলনায় দেশে মৃত্যু ও শনাক্ত রোগী বেড়েছে। আজ সোমবার (৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে চলতি মাসের ৫ তারিখ জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আগের ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬৪ জন, যা একদিনে মৃতের হিসেবে এযাবৎকালের সর্বোচ্চ ছিল। পরে গত ৬ তারিখ জানানো হয়, ২৪ ঘণ্টায় ২৪৮ জনের মৃত্যুর খবর। ৭ তারিখ বলা হয়, ২৪ ঘণ্টায় ২৬১ জনের প্রাণহানির কথা। রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হলো ২৪১ মৃত্যুর খবর। আর আজ সোমবার জানানো হয় ২৪৫ মৃত্যুর খবর।

এদিকে, করোনা আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় বেড়েছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর জানায় ১০ হাজার ২৯৯ জন আক্রান্তের খবর। আর আজ জানানো হয় ১১ হাজার ৪৬৩ জনের আক্রান্তের খবর। শনিবার নতুন রোগী শনাক্ত হয়েছিল ৮ হাজার ১৩৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৪১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ১৯ হাজার ৮৫৯ জন। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৯৫৩ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৭ হাজার ২০৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১ লাখ ৬৪ হাজার ৬১৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৮৩ জন। এছাড়া চট্টগ্রামে ৭১, রাজশাহীতে ১০, খুলনায় ২৫, বরিশালে ৬, সিলেটে ১৮, রংপুরে ১৯ এবং ময়মনসিংহে ১৩ জন মারা গেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*