Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
দেশে ফিরলেন ১৮৭৮৪ হজযাত্রী
--ফাইল ছবি

দেশে ফিরলেন ১৮৭৮৪ হজযাত্রী

অনলাইন ডেস্ক:

হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৮ হাজার ৭৮৪ হজযাত্রী। গত ৮ দিনে ৫১টি ফিরতি ফ্লাইটে দেশে ফেরেন তারা। আজ শুক্রবার (২২ জুলাই) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বুলেটিন সূত্রে আরো জানা যায়, গত ৮ দিনে ৫১ ফ্লাইটে মোট ১৮ হাজার ৭৮৪ হজযাত্রী দেশে ফিরেছেন।

এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ২২টি, সৌদি এয়ারলাইনসের ২৪টি ও ফ্লাইনাস এয়ারলাইনসের পাঁচটি ফ্লাইট রয়েছে। ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। গত ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী। এরপর গত ১৪ জুলাই থেকে হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হয়।

সৌদি আরবে এখন পর্যন্ত সর্বমোট ২৩ হজযাত্রী মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী সাতজন। তাদের মধ্যে মক্কায় ১৯, মদিনায় তিন ও জেদ্দায় একজন মারা যান।

তারা হলেন- ঢাকার বিউটি বেগম, মাদারীপুরের শিবচরের লায়লা আক্তার, রংপুরের পীরগাছার আবদুল জলিল খান, কুমিল্লা আদর্শ সদরের ধনপুরের মোছা. রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, রাজধানীর বাড্ডা সাঁতারকুল এলাকার মোছা. ফাতেমা বেগম, নোয়াখালী জেলার নুরুল আমিন, চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির, টাঙ্গাইলের মো. আব্দুল গফুর মিয়া, ঢাকা জেলার তপন খন্দকার, সিরাজগঞ্জের কামারখন্দের মো. রফিকুল ইসলাম, রংপুরের মো. খয়বর হোসেন, নওগাঁর মো. আব্দুল মোত্তালিব, ব্রাহ্মণবাড়িয়ার শিরিনা আক্তার, সিলেটের মো. ফয়জুর রহমান, টাঙ্গাইল জেলার মো. মোস্তাফিজুর রহমান, ঢাকা জেলার ফারজিন সুলতানা, ঢাকা জেলার মোরশেদ হাসান সিদ্দিকী এবং সর্বশেষ ময়মনসিংহ জেলার মোছা. মমতাজ বেগম।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply