ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লাইসেন্সবিহীন অত্যাবশ্যকীয় পণ্যের বিপণন নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লাইসেন্সবিহীন অত্যাবশ্যকীয় পণ্যের বিপণন নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লাইসেন্সবিহীন অত্যাবশ্যকীয় পণ্যের বিপণন নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট


মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লাইসেন্সবিহীন অত্যাবশ্যকীয় পণ্যের বিপণন নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ প্রতিষ্ঠানকে ৩ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করেছে জেলা প্রশাসন। রোববার (২০ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলা প্রশাসক, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর সার্বিক তত্ত্বাবধানে সদর উপজেলার পশ্চিমবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয় । মোবাইল কোর্ট পরিচালনা কালে, পণ্য/সেবার যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক লাভে পণ্য বিক্রয় করার অপরাধে ২ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ২টি পৃথক মামলায় মোট ৩ হাজার টাকা অর্থদন্ড এবং অত্যাবশকীয় পণ্য বিক্রয়ের লাইসেন্স না থাকার অপরাধে ১ জন ব্যবসায়ীকে  অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ৫শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। 
মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এসময় কোন অনাকাঙ্ক্ষিত কারণে যেন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না পায় এ বিষয়ে ক্রেতা ও বিক্রেতা উভয়ের মাঝে সচেতনতাও সৃষ্টি করা হয়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*