ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার প্রস্তুতি চলছে-শিক্ষামন্ত্রী
নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার প্রস্তুতি চলছে-শিক্ষামন্ত্রী
--সংগৃহীত ছবি

নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার প্রস্তুতি চলছে-শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক:

আগামী নভেম্বর মাসের মাঝামাঝিতে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলার মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে এই কথা জানান মন্ত্রী।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘সর্বশেষ সিদ্ধান্তে ১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলা হয়েছিল। আমরা আশা করছি ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব ইনশাআল্লাহ।’ পূর্বের ঘোষণা অনুযায়ী আগামী নভেম্বরের মাঝামাঝি এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নিতে সরকার প্রস্তুতি গ্রহণ করছে বলে জানান তিনি।

ডা. দীপু মনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়গুলোর ব্যাপারে আমরা আবারও বসব। বিশ্ববিদ্যালয়ের বিষয়ে সিদ্ধান্ত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নেয়। তাঁদের সঙ্গে আমরা কথা বলেছি, তাঁরা চেয়েছেন অন্তত প্রত্যেক শিক্ষার্থীর যেন প্রথম ডোজ টিকা সম্পন্ন হয়। আমরা তখন বিশ্ববিদ্যালয় খোলার জন্য তারিখ নির্ধারণ করেছিলাম। এখন আবার তাদের সঙ্গে কথা বলবো অক্টোবরের মাঝামাঝি খুলে দেওয়া যায় কিনা। আর তারা যদি আগেও খুলতে চায় খুলতে পারেন।’

শিক্ষার্থীদে টিকা দেওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, প্রথমে সিদ্ধান্ত হয়েছিল ১৮ বছরের উপরে যাদের বয়স তাদের করোনা টিকা দেওয়া হবে। পরবর্তীকালে সরকার ১২ বছরের ওপরে যাদের বয়স তাদেরও টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এখন তাদের বয়স অনুযায়ী ওই ধরনের টিকার ব্যবস্থা করছে সরকার।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*