ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » নাঙ্গলকোটে নৌকার প্রার্থী নির্ধারণে ভোট কারচুপি ও জাল ভোটের অভিযোগ
নাঙ্গলকোটে নৌকার প্রার্থী নির্ধারণে ভোট কারচুপি ও জাল ভোটের অভিযোগ

নাঙ্গলকোটে নৌকার প্রার্থী নির্ধারণে ভোট কারচুপি ও জাল ভোটের অভিযোগ

নাঙ্গলকোট প্রতিনিধি:
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী নির্ধারণের জন্য মঙ্গলবার রাতে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত কাউন্সিল নির্বাচনে এক জন ভোটার তালিকা বর্হিভুত ভাবে ভোট প্রয়োগ করে ও অপর এক ভোটার অবৈধ ভাবে তালিকায় নাম অর্šÍভ‚ক্ত করে জালিয়াতির মাধ্যমে ভোট প্রয়োগ করার অভিযোগ করেন উপজেলা আওয়ামীলীগ উপদেষ্টা  সাবেক চেয়ারম্যান ও নৌকার মনোনয়ন প্রত্যাশী এম এ হামিদ। অবৈধ ও জাল ভোটের এ নির্বাচনের ফলাফল বাতিল  চেয়ে মঙ্গলবার রাতে উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের বরাবর লিখিত অভিযোগ করেন তিনি। পরে বুধবার সকালে পেরিয়া ইউনিয়নের কাজী জোড়পুকুরিয়া এলাকার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুন:রায় কাউন্সিল নির্বাচন করে প্রার্থী নির্ধারণের দাবী করেন এম এ হামিদ।
অভিযোগ ও সংবাদ সম্মেলনে এম এ হামিদ বলেন, পেরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় প্রার্থী নির্ধারনে ইউনিয়ন আওয়ামীলীগের ১২ সদস্য বিশিষ্ট কাউন্সিল ভোট অনুষ্ঠিত হয়। ভোটের সময় ভোট কেন্দ্রে ১ প্রার্থীর এজেন্ট উপস্থিত রাখলেও এম এ হামিদের কোন এজেন্ট রাখা হয়নি। আ’লীগ সভাপতি মাষ্টার ইসমাইল হোসেন মজুমদার অসুস্থ থাকায় ঢাকার একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন। যার ফলে ১১ কাউন্সিলর নিয়ে ভোট হওয়ার কথা থাকলেও ভোট চলাকালীন সময়ে নিয়ম বর্হিভূত ভাবে ইউনিয়ন আ’লীগ ২নং সাংগঠনিক সম্পাদককে ভোট প্রদানের সুযোগ দিয়ে ১২ ভোট দেখিয়ে ফলাফল ঘোষণা করা হয়। তাছাড়া, ইউনিয়ন ছাত্রলীগ আহবায়ক ও ১নং যুগ্ম আহবায়ক ভোট প্রয়োগের কথা থাকলেও ১নং যুগ্ন আহবায়ক জাকারিয়া ইসলাম পরাগকে ভোট প্রদান করতে দেয়া হয়নি, তার পরিবর্তে  উপজেলা আ’লীগ ষোষিত নির্বাচন পদ্বতির পরিপন্থী ভাবে অন্য প্রার্থীকে জয়ী করতে জালিয়াতির মাধ্যমে ২নং যুগ্ন আহবায়কের ভোট নেয়া হয়। এ দু’ভোট জালিয়াতী করে এম এ হামিদ চেয়ারম্যানকে ২ ভোটে দলীয় প্যানেলে পরাজিত দেখানো হয়েছে। সংবাদ সম্মেলনে এম এ হামিদ আরো বলেন আমাকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি’র দলীয় মনোনয়ন বোর্ড মঙ্গলবার সকালে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন। নৌকার প্রার্থী হিসেবে আমাকে চ‚ড়ান্ত করার পরও পরিকল্পিত ভাবে  ভোট জালিয়াতি করে আমাকে পরাজিত দেখানো হয়েছে। আমি কারচুপি ও জাল ভোটের কাউন্সিল নির্বাচন বাতিল করে পুন:রায় কাউন্সিল ভোট গ্রহণের দাবী জানাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়ন আ’লীগ সহ-সভাপতি মোস্তফা কামাল, ত্রাণ বিষয়ক সম্পাদক দ্বীন মোহাম্মদ, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ কোরবান আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম নুরু, আ’লীগ নেতা হাজী সিদ্দীকুর রহমান, ইউনিয়ন যুবলীগ আহবায়ক নজরুল ইসলাম, যুগ্ম আহবায়ক কামাল হোসেন, মিজানুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগ আহবায়ক শাহাপরান মজুমদার, ১নং যুগ্ন আহবায়ক জাকারিয়া ইসলাম পরাগ প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com