ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ‘নারীদের নিরাপত্তা নিশ্চিতে পাবলিক প্লেসেও সিসিটিভি দরকার’
‘নারীদের নিরাপত্তা নিশ্চিতে পাবলিক প্লেসেও সিসিটিভি দরকার’
--সংগৃহীত ছবি

‘নারীদের নিরাপত্তা নিশ্চিতে পাবলিক প্লেসেও সিসিটিভি দরকার’

অনলাইন ডেস্ক:

নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং ধর্ষণ প্রতিরোধে সচেতনতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি এ সকল অপরাধের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ শনিবার জাতীয় মানবাধিকার কমিশনের জাতীয় ইনকোয়ারি কমিটির উদ্যোগে জাতীয় সংসদ ভবনের শপথ উপলক্ষে আয়োজিত ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং ধর্ষণ প্রতিরোধে করণীয়’ বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে নারীর মতায়ন নিশ্চিত হয়েছে। নারীদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে কর্মস্থলসহ পাবলিক প্লেসকেও সিসিটিভির আওতায় আনতে হবে। সকল ধরনের সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য উপযুক্ত গাইডলাইন ও নির্দেশিকা প্রস্তুত করে তা লিফলেট আকারে কমিউনিটি কিনিক ও সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে স্কুল ও কলেজে বিতরণের আহ্বান জানান তিনি।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নারীর প্রতি সহিংসতা এবং ধর্ষণ প্রতিরোধে পুরুষদের সংবেদনশীল ও সচেতন হতে হবে। পরিবারের ছেলে সন্তানদের বাল্যকাল থেকেই ইতিবাচক দৃষ্টিভঙ্গির শিক্ষা দিতে হবে। ধর্ষণ পরবর্তী করণীয় ঠিক করার পাশাপাশি ধর্ষণ প্রতিরোধে ইতোমধ্যে গৃহীত সকল পদক্ষেপের বাস্তবায়ন ও তদারকি করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

সভায় সংসদ সদস্যগণের মধ্যে উপস্থিত ছিলেন আ স ম ফিরোজ, রাশেদ খান মেনন, শামসুল হক টুকু, মেহের আফরোজ চুমকি, রওশন আরা মান্নান, মো. ফখরুল ইমাম, মো. হাবিবে মিল্লাত, হাবিবুন নাহার, লুৎফুননেসা খান, আরমা দত্ত, শামীমা আক্তার খানম, সৈয়দা রুবিনা আক্তার, অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, মোহাম্মদ শহীদুজ্জামান ও অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com