ব্রেকিং নিউজ
Home » জাতীয় » নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে
নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে
--সংগৃহীত ছবি

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে

অনলাইন ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শুধু বাংলাদেশে নয়, বিশ্বের সব দেশেই নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। জাহাজ বন্ধ থাকায় আমদানি করা নিত্যপ্রয়োজনীয় বেশ কিছু পণ্য ছাড়াও জ্বালানি তেল ও এলপিজির দাম বাড়ছে। এর প্রভাব দেশে উৎপাদিত পণ্যের ওপরও পড়েছে।

আজ শুক্রবার দুপুরে কুমিল্লার টিক্কাচর এলাকায় প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়া পল্লীতে অনুষ্ঠিত এক্স ক্যাডেট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী এসব কথা বলেন।

ইয়ুথ ক্যাডেট ফোরাম (বিওয়াইসিএফ) এ অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে মন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের বর্তমান সরকার জনবান্ধব সরকার। তাই সরকার জনগণের কথা চিন্তা করে নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্যের ওপর ভ্যাট প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম এখনো ভালো অবস্থানে আছে। একটা সময় ছিল, যখন বছরের ছয় মাসই মানুষ খাদ্যসংকটে ছিল। এখন দেশের মানুষ খাদ্যসংকটে নেই। তাদের অবস্থার পরিবর্তন হয়েছে। দেশের উন্নয়নের সঙ্গে মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে, মাথাপিছু আয়ের পরিমাণও বেড়েছে।

মন্ত্রী আরো বলেন, সরকারের নানা পদক্ষেপের কারণে করোনার মধ্যেও এখন দেশের ৯০ শতাংশ শিক্ষার্থী শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে লেখাপড়ার সক্ষমতা অর্জন করেছে। প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুসারে রাজধানীর উন্নয়ন ও একটি বাসযোগ্য সুন্দর নগরী তৈরির লক্ষ্যে দখল করা খাল থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এরই মধ্যে অনেক বহুতল ভবন ভেঙে ফেলা হয়েছে। কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

এক্স ক্যাডেট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন প্রমুখ।

বিওয়াইসিএফের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে দেশের ৪২টি জেলা থেকে আগত তিন শতাধিক ক্যাডেট দুই দিনব্যাপী এই ক্যাম্পেইনে উপস্থিত থাকবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com