Tuesday , 21 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নিষেধাজ্ঞা উপেক্ষা করে শেখ হাসিনার দেশে ফেরার দিন আজ
--সংগৃহীত ছবি

নিষেধাজ্ঞা উপেক্ষা করে শেখ হাসিনার দেশে ফেরার দিন আজ

অনলাইন ডেস্কঃ

সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশে ফেরার দিন আজ। তিনি যুক্তরাষ্ট্র থেকে যুক্তরাজ্য হয়ে ২০০৭ সালের ৭ মে দেশে ফেরেন। এর কিছুদিন পরই তাঁকে কারাবন্দি করা হয়েছিল।

২০০৭ সালের ১১ জানুয়ারি বিশেষ রাজনৈতিক পরিস্থিতিতে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার গঠন হয়।

পরে ২০০৭ সালের ৭ মে দেশে ফিরতে সক্ষম হন তিনি।সে সময়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথে শেখ হাসিনার সঙ্গী ছিলেন বর্তমানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ। তিনি বলেন, ‘আমাদের কাছে বৈধ পাসপোর্ট, বিমানের টিকিট থাকা স্বত্ত্বেও এয়ারলাইন্স কর্তৃপক্ষ বোর্ডিং পাস দিতে অস্বীকৃতি জানায়। ফলে একাধিকবার চেষ্টায়ও আমরা দেশে আসতে পারছিলাম না।

৭ মে শেখ হাসিনা ঢাকায় ফিরলে লাখো জনতা তাঁকে সাদর অভ্যর্থনা জানায়। ঢাকা বিমানবন্দর থেকে তাঁকে মিছিল শোভাযাত্রা করে ধানমণ্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে নিয়ে আসা হয়।

পরে শেখ হাসিনা চিকিৎসার জন্য বিদেশ যান এবং চিকিত্সা শেষে ৪ ডিসেম্বর স্বদেশে ফিরেন। ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদের নির্বাচনের মধ্যে দিয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করেন। এরপর থেকে টানা তিন মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা দায়িত্ব পালনের কৃতিত্ব অর্জন করেন।

About Syed Enamul Huq

Leave a Reply