ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » নোবিপ্রবিতে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ
নোবিপ্রবিতে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ

নোবিপ্রবিতে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির মেধা তালিকা প্রকাশিত হয়েছে। শুক্রবার (০৪ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে আবেদনকারীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হলো। মেধাক্রম দেখতে আপনার ড্যাশবোর্ডে লগইন করে মেধা তালিকা ও মনোনীত বিষয় দেখতে পাবেন।
এদিকে গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য রেকর্ড সংখ্যক শিক্ষার্থী আবেদন করেছেন। গত বৃহস্পতিবার আবেদনের সময়সীমা শেষ হয়েছে।
বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নোবিপ্রবির তিনটি ইউনিটে ৬৮ হাজার ১৪২ জন শিক্ষার্থী আবেদন করেন। তবে আবেদন ফি পরিশোধ করেছেন ৩০ হাজার ৭৪৩ জন। আবেদনকারী শিক্ষার্থীর মধ্যে অধিকাংশই বিজ্ঞানের শিক্ষার্থী।
তথ্য অনুযায়ী, এ’ ইউনিটে সব মিলিয়ে আবেদন পড়েছে ২২ হাজার ৫৩৫টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ২২ হাজার ৪টি, মানবিক গ্রুপ থেকে ১২২টি ও ব্যবসায় শিক্ষা শাখা গ্রুপ থেকে ৪০৯টি আবেদন জমা পড়েছে। ‘বি’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার ৯৮৬টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ১৫ হাজার ৫৬৬টি, মানবিক গ্রুপ থেকে ৫ হাজার ২৬৬টি এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৩ হাজার ১৫৪টি আবেদন পড়েছে। এছাড়া ‘সি’ ইউনিটে সব মিলিয়ে আবেদন পড়েছে ২১ হাজার ৬২১টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ১৪ হাজার ৩৪টি, মানবিক গ্রুপ থেকে ৪ হাজার ২৩২টি ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৩ হাজার ৩৫৫টি।
নোবিপ্রবি ভর্তির ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নোবিপ্রবিতে এবার একজন শিক্ষার্থী শর্ত পূরণ হওয়া সাপেক্ষে গ্রুপ পরিবর্তন করে একাধিক অনুষদে আবেদন করতে পেরেছে। তবে এজন্য ওই শিক্ষার্থীকে একাধিকবার আবেদন ফি জমা দিতে হয়নি।
তিনি আরও বলেন, সুযোগ কাজে লাগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা তিনটি গ্রুপেই আবেদন করেছে। সেজন্য আবেদন সংখ্যা বেশি হয়েছে। তবে আবেদন ফি পরিশোধ করেছেন ৩০ হাজার ৭৪৩ জন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com