Monday , 6 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দের প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন
--প্রেরিত ছবি

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দের প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দুই দিনব্যাপী ” ট্রেনিং এন্ড ওয়ার্কশপ অন আউটকাম বেইজ্ড এডুকেশন ( ওবিই ) কারিকুলাম”  শীর্ষক প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি ২০২৩) নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, আইকিউএসির সাবেক পরিচালক ও এসিসিই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফুল আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নোবিপ্রবি আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার। প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণকারী ইনস্টিটিউট ও বিভাগগুলো হলো, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস), এপ্লায়েড ম্যাথমেটিক্স বিভাগ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ,
এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফার্মেসি বিভাগ।
প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার সার্বিক পরিচালনায় রয়েছেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার ও সিএসটিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসাদুন নবী।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দক্ষতা নির্ভর শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে ওবিই কারিকুলামের আলোকে পাঠ্যক্রম তৈরি করতে হবে। এতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা যাবে, একই সঙ্গে বিশ্ববিদ্যালয় সমূহের র‌্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ অবস্থানে যাওয়া যাবে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।
অনুষ্ঠানে নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘একাডেমিক ক্ষেত্রে দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে। অর্জনগুলো তখনই দৃশ্যমান হবে যখন সবাই সম্মিলিতভাবে এগিয়ে আসবে এবং কাজগুলো সূচারুরুপে সম্পাদন করবে। আমি এই প্রশিক্ষণ ও কর্মশালার সফলতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com