Monday , 26 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোয়াখালীতে ভুয়া চিকিৎসক আটক
--প্রেরিত ছবি

নোয়াখালীতে ভুয়া চিকিৎসক আটক

নোয়াখালী প্রতনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী আলীপুর এলাকায় অভিযান চালিয়ে ল্যাব এইড লিমিটেড (ডায়াগনস্টিক) নোয়াখালী শাখা থেকে রাকিব আহসান (৪৭) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে ওই প্রতিষ্ঠানে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে রোগি দেখে আসছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ভুয়া চিকিৎসক রাকিব আহসানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়। একইসঙ্গে ল্যাবএইডকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত। অভিযানে অংশগ্রহণ করেন- র‌্যাব-১১, সিপিসি-৩ কোম্পানি কমান্ডার মাহমুদুল হাসান, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফয়সাল মো. তৌহিদুজ্জামান।

অভিযান সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিকেলে চৌমুহনী চৌরাস্তা সংলগ্ন আলীপুর এলাকার ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই প্রতিষ্ঠানটিতে প্রতি শুক্রবার চেম্বার করা ব্রেইন স্ট্রোক, প্যারালাইসিস, মৃগী রোগ (খিঁচুনি) ও মাথা ব্যাথা বিশেষজ্ঞ এবং বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল ঢাকার সহকারি অধ্যাপক পরিচয়দানকারী রাকিব আহসানের বৈধ কাগজপত্র দেখাতে বলা হয়। দীর্ঘসময় ধরে সে কালক্ষেপণ করেও তার পক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়াও বিএমডিসি রেজিস্ট্রেশনের তথ্যে তার নাম মিল থাকলেও যে ছবি দেয়া আছে সেটির সঙ্গে তার চেহারার কোনো মিল নেই। শুধুমাত্র নাম ব্যবহার করে কোনো প্রকার মেডিকেল সনদ ছাড়া সে চিকিৎসকের কাজ করে আসছিলো।

অভিযুক্ত রাকিব আহসানের বিরুদ্ধে এর আগেও চিকিৎসার নামে প্রতারণার একাধিক অভিযোগ রয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল আইনে তাকে দুই বছরের কারাদণ্ড, পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং ল্যাবএইড হাসপাতালকে ভোক্তাধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত বিষয়টি নিশ্চিত করে বলেন, দণ্ডপ্রাপ্ত ভুয়া চিকিৎসককে সাজা দেয়ার পর র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

About Syed Enamul Huq

Leave a Reply