Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোয়াখালীতে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসককে স্মারকলিপি

নোয়াখালীতে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসককে স্মারকলিপি

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর কবিরহাট উপজেলার বানদত্ত উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক নিজাম উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ, দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়া হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন বিদ্যালয়ের শিক্ষক, শতাধিক শিক্ষার্থী ও জেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

জানা গেছে, গত ০৭ এপ্রিল (বৃহস্পতিবার) রাত সাড়ে ৯ টার দিকে নোয়াখালী পৌরসভার ৫ নং ওয়ার্ডের মুসলিম কলোনির বাসায় বানদত্ত উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নিজাম উদ্দিনের উপর হামলা করে মাথায়, বুকে ও হাতে কুপিয়ে মারাত্বক আহত করে মোয়াজ্জেম হোসেন ফাহাদ ও শাহাদাত হোসেন প্রান্ত। পরে স্থানীয়রা নিজাম উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। বর্তমানে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে রয়েছেন। এ ঘটনায় মামলা হলেও অভিযুক্ত আসামিকে এখনো পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

মানববন্ধনে বক্তাগণ বলেন, শিক্ষক নিজাম উদ্দিন অত্যন্ত সদালাপী মানুষ। কারো সাথে ওনার ব্যক্তিগত ঝামেলা ছিল না। কিন্তু সন্ত্রাসী মোয়াজ্জেম হোসেন ফাহাদ ও শাহাদাত হোসেন প্রান্ত উদ্দেশ্য প্রণোদিতভাবে হত্যার উদ্দেশ্যে এই হামলা করেছে। এমন নির্মম হামলায় শিক্ষক এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। অথচ মামলা হলেও আসামিরা পুলিশের সামনে দিয়ে ঘোরাফেরা করছে। দ্রুত গ্রেপ্তার না করলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

এসময় বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. আলমগীর, কবিরহাট উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, নিজাম উদ্দিনের সহধর্মিণী আফরিন আক্তার রুনা ও বানদত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসুধন নাথ প্রমুখ বক্তব্য রাখে।

মানববন্ধন শেষে শিক্ষক-শিক্ষার্থীরা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের নিকট স্মারকলিপি প্রদান করেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান পারিবারিক সম্পত্তি নিয়ে ঘটনাটি ঘটেছে। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। আমরা আসামিদের গ্রেপ্তারে চেষ্টা করছি।

About Syed Enamul Huq

Leave a Reply