Friday , 1 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়
--প্রেরিত ছবি

নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বেসরকারি টেলিভিশন CHANNEL i এর সিনিয়র বার্তা সম্পাদক এবং গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগ বিষয়ক প্রতিষ্ঠান সমষ্টি’র নির্বাহী পরিচালক মীর মাসরুর জামান রনি।প্রেসক্লাবের সহিদ উদ্দিন ইস্কান্দার কচি মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু। সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদার। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে CHANNEL i এর সিনিয়র বার্তা সম্পাদক মীর মাসরুর জামান রনি গণমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা এবং সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে মতামত দেন। তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে গণমাধ্যমবান্ধব আইন ও বিধি প্রণয়নের পাশাপাশি সাংবাদিকদের ঐক্যের বিকল্প নেই। তেমনি সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ এবং পড়াশোনার বিকল্প নেই। নোয়াখালীতে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে নোয়াখালী প্রেসক্লাবের সাথে গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগ বিষয়ক প্রতিষ্ঠান “সমষ্টি” কাজ করবে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সমষ্টি’র গবেষণা পরিচালক রেজাউর হক শাহীন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর জাহিদুল হক খান, নোয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি শাহ এমরান সুজন, সাবেক সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, এআর আজাদ সোহেল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, চ্যানেল ২ ‘র স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নোয়াখালীর সভাপতি এমদাদ হোসেন কৈশোর, নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভিন বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে নোয়াখালী প্রেসক্লাবের পক্ষ থেকে CHANNEL i এর সিনিয়র বার্তা সম্পাদক মীর মাসরুর জামান রনিকে ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় নোয়াখালী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে সমষ্টি’র পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানানো হয়।

মতবিনিময় সভা শেষে নোয়াখালী প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যূরালের সামনে সাংবাদিকদের সাথে ফটোসেশনে যোগ দেন অতিথিবৃন্দ। এর আগে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মীর মাসরুর জামান রনিকে সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালীর সভাপতি এমদাদ হোসেন কৈশোর ও সাধারণ সম্পাদক কাজল ভট্টের নেতৃত্বে জেলা কমিটি ফুলেল শুভেচছা জানান।

About Syed Enamul Huq

Leave a Reply